স্কাইপের নতুন ভিডিও অ্যাপ


প্রকাশিত: ০৫:০০ এএম, ২৩ অক্টোবর ২০১৪

অ্যান্ড্রয়েড, আইওএস ও উইন্ডোজ মোবাইল প্লাটফর্মের জন্য নতুন ভিডিও মেসেজিং অ্যাপ এনেছে জনপ্রিয় ভিডিও ও ভয়েস কল সেবাদাতা সফটওয়্যার স্কাইপ। নতুন এ অ্যাপের নাম ‘স্কাইপ কুইক’।

এছাড়া স্কাইপের পাশাপাশি ‘স্ট্যান্ড অ্যালোন’ অ্যাপ হিসেবে কাজ করবে নতুন সফটওয়্যারটি। এর বৈশিষ্ট্য হলো দুই সপ্তাহ পর ভিডিও মেসেজগুলো স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে। -খবর ম্যাশেবল

নির্মাতা প্রতিষ্ঠান স্কাইপের বিবৃতি অনুযায়ী, স্কাইপ অ্যাকাউন্ট না থাকলেও গ্রাহকরা নতুন অ্যাপটি ব্যবহার করতে পারবেন। শুধু ফোন নম্বর নিশ্চিত করেই স্কাইপ কুইকে অ্যাকাউন্ট খুলতে পারবেন আগ্রহী গ্রাহকরা। এ অ্যাপের মাধ্যমে সর্বোচ্চ ৪২ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও মেসেজ পাঠানো যাবে। ভিডিও মেসেজ পাঠানোর পর চাইলে দুই সপ্তাহ অপেক্ষা না করে ব্যবহারকারীরাই সেগুলো ডিলিট করে দিতে পারবেন।

স্মার্টফোন ও ফ্যাবলেটের মতো ডিভাইসগুলোর কারণে সম্প্রতি অনলাইন ভিডিও মেসেজিং সেবা খাত বেশ প্রসারিত হয়েছে। এছাড়া এ খাতের প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বিশ্বব্যাপী ইন্টারনেটের প্রসার। স্মার্টফোন ব্যবহারকারীরা এখন কথা বলার পাশাপাশি নিজেদের অবস্থান ও অবস্থা সম্পর্কে পরিবারের সদস্যসহ বন্ধুদের জানাতে পারছেন। মূলত এ কারণে প্রযুক্তি কোম্পানিগুলো এখন গ্রাহক চাহিদা অনুযায়ী সেবা প্রদানে কাজ করে যাচ্ছে। ক্রমবর্ধমান ভিডিও মেসেজিং খাতে স্কাইপ কুইক গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

নতুন অ্যাপটির অ্যান্ড্রয়েড ও আইওএস ভার্সনে থাকছে ভিডিও মেসেজ ফিচার ‘কুইক ফ্লিকস’। এর মাধ্যমে দ্রুত মেসেজের উত্তর দেয়ার জন্য আগে থেকেই সম্ভাব্য উত্তরের ৫ সেকেন্ডের ভিডিও করে রাখতে পারবেন ব্যবহারকারী। কিন্তু উইন্ডোজ মোবাইল প্লাটফর্মে থাকছে না এ সুবিধা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।