১৪ জানুয়ারি মির্জা ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন


প্রকাশিত: ০৫:১৩ এএম, ১৫ অক্টোবর ২০১৪

গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলসহ ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য ১৪ জানুয়ারি ধার্য করেছেন আদালত। ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ রুহুল আমিন বুধবার এ দিন ধার্য করেন।

রাজনৈতিক কর্মসূচি থাকায় মির্জা ফখরুল বুধবার আদালতে হাজির হতে পারেননি। তার আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ তার সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ওই দিন ধার্য করে।

অভিযোগপত্রে বলা হয়, গত বছরের ২ মার্চ বিকেল ৩টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচি ছিল। মিছিলে যাওয়ার পথে বেইলি রোডের সোনালী ব্যাংক ও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের এক হাজারেরও বেশি নেতাকর্মী মানুষ ও পুলিশ হত্যার উদ্দেশ্যে অস্ত্র-শস্ত্র, ইট-পাটকেল লাঠি-সোঠা, লোহার রড নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

এ ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক মো. আলী হোসেন বাদী হয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ ৩৭ জনের বিরুদ্ধে মামলাটি করেন। ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাশ ৪ আগস্ট ২০১৪ তারিখে অভিযোগপত্র আদালতে জমা দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।