জাপানে আঘাত হানতে যাচ্ছে ভংফং


প্রকাশিত: ০৯:১৮ এএম, ১২ অক্টোবর ২০১৪

জাপানের প্রধান দ্বীপপুঞ্জের দিকে ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন ভংফং। এর আগে শনিবার জাপানের দক্ষিণে ওকিনাওয়া দ্বীপপুঞ্জে আঘাত হানে ভংফং। এতে কমপক্ষে ২৩ জন আহত হয়।

জাপানের আবহাওয়া সংস্থা জানায়, দেশটির সর্বদক্ষিণের ওকিনাওয়া দ্বীপে শক্তিশালী টাইফুন আঘাত হানার পর এটি রোববার প্রধান দ্বীপ কাইসু ও হনসুর দিকে অগ্রসর হচ্ছে। সোমবার ভোর নাগাদ এ দ্বীপপুঞ্জে ঝড়টি আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আবহাওয়া সংস্থার তথ্যানুয়ায়ী, ভংফং রোববার গ্রীনিচ সময় দুইটায় কাগোসিমার দক্ষিণাঞ্চলে এবং আমামি-ওশিমা দ্বীপের প্রায় ২শ’ ৩০ কিলোমিটার পশ্চিমে অবস্থান করছিল। টাইফুনের কেন্দ্রস্থলে ঘণ্টায় সর্বোচ্চ ১শ’ ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইছে। এটি উত্তর-উত্তর পশ্চিমাঞ্চলের দিকে অগ্রসর হচ্ছে।

জাপানের আবহাওয়াবিদ হিরোশি সাসাকি বলেন, ‘সোম-মঙ্গলবারের মধ্যে টাইফুন ভংফং জাপানের প্রধান দ্বীপ কাইসু ও হনসুর কাছাকাছি আঘাত হানতে পারে।’ সূত্র: এপি ও এএফপি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।