বৈচিত্র্যময় গাছের চারা রোপণ করতে হবে


প্রকাশিত: ১১:২৯ এএম, ১৯ আগস্ট ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, বায়ু দূষণ মোকাবেলায় গ্রাম ও শহরের সর্বত্র বৈচিত্র্যময় গাছের চারা রোপণ করতে হবে। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় আরবরি কালচার সেন্টার এবং বৃক্ষরোপণ ও সৌন্দর্যবর্ধন কমিটির যৌথ উদ্যোগে ক্যাম্পাসে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান এর উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

এর আগে উপাচার্য নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন চত্বরে একটি রঙ্গণ গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, আরবরি কালচার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মিহির লাল সাহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান, কলেজ পরিদর্শক ড. বিমল কান্তি গুহ, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলী আকবর, সাধারণ সম্পাদক মো. রমিজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।  

উপাচার্য পরিকল্পিতভাবে বৃক্ষরোপণ এবং এর যথাযথ পরিচর্যার ওপর গুরুত্বারোপ করে বলেন, জলবায়ু পরিবর্তন ও বায়ু দূষণ মোকাবেলায় গ্রাম ও শহরের সর্বত্র বৈচিত্র্যময় গাছের চারা রোপণ করতে হবে।

উপাচার্য শোকের মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, দেশকে সবুজায়ন করতে বঙ্গবন্ধু তাঁর শাসনামলে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছিলেন।

এমএইচ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।