বিকিনি পরে নিরাপদ থাকা যাবে না : থাই প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৪

সুন্দরী রমনীরা বিকিনি পরে নিজেদের নিরাপদ বলে মনে করতে পারেন না বলেই মনে করেন মন্তব্য করেছেন থাইল্যান্ডের সাবেক সেনা শাসক ও প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা। সপ্তাহখানেক আগে দেশটির কোহ তাও সৈকতে একটি পার্টি চলাকালীন ডেভিড মিলার (২৪) ও হানাহ উইদেরিজ (২৩) নামে দুই ব্রিটিশ নাগরিক খুনের ঘটনায় প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা তদন্ত বিষয়ক মন্তব্য করলে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, টুরিস্টদের নিরাপত্তা নিয়ে সব সময় কিছু সমস্যা রয়েছেই। তারা মনে করেন আমাদের এই সুন্দর দেশে যা ইচ্ছে তাই করে আনন্দ উপভোগ করা যায়। তারা যেকোনো স্থানে বিকিনি পরে চলে যান যা মোটেও নিরাপদ নয়।

এএফপি তাদের প্রতিবেদনে জানিয়েছেন, সেনা প্রধান তার বক্তব্যে এ প্রশ্নও করেন, সুশ্রী হওয়ার পরও তারা কি বিকিনি পরে নিরাপদ থাকতে পারেন?

এদিকে, এই খুনের ঘটনার পর এখন পর্যন্ত কোনো গ্রেপ্তারের ঘটনা ঘটেনি। এ দুই নারী-পুরুষের মৃতদেহ অনুষ্ঠানের স্থল থেকে ১০০ মিটার দূরে পড়ে থাকতে দেখা যায়। সিসি ক্যামেরায় বেশ কিছু চিত্র পাওয়া যায়। দেখা যায়, এক এশিয়ান লোক একদিকে দৌড়ে যাচ্ছেন। পরে ওই পথেই তাদের মৃতদেহ পাওয়া যায়। ওই পার্টিতে থাকা এক ব্রিটিশ এবং দুই বার্মিজকেও প্রশ্ন করা হয়েছে।

এ ঘটনায় থাইল্যান্ডের পর্যটন শিল্প হুমকির মুখে পড়তে পারে। কারণ বছরে এ দেশে ৮০ হাজার ব্রিটিশ ভ্রমণে আসেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।