রাঙামাটিতে বিচারের দাবীতে মানববন্ধন


প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৪

রাঙামাটিতে বিশাখা চাকমার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধন করেছে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন। বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নারীবাদি সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় জন প্রতিনিধিরা বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে রাঙামাটি শহরের দেওয়ান পাড়ায় বিশাখা চাকমাকে ধর্ষনের পর হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দ্রুত আইনের আওতায় এনে শান্তির দাবী জানান।

অনুষ্টিত মানববন্ধনে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট জুয়েল দেওয়া, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন সভাপতি টুকু তালুকদার, আদিবাসী ফোরামের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, মারমা ইউনিষ্টিটিউট কাউন্সিলের সভাপতি চুয়াই তু মারমা, ও নারী নেত্রী নাই প্রু মারমা মেরী প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, দেশের অন্যান্য জেলা থেকে পার্বত্যাঞ্চলের পেক্ষাপট ভিন্ন। তাই পাহাড়ি এ অঞ্চলে খুন, গুম, হত্যা, ধর্ষনের মত জঘন্ন অপরাদ কর্মকান্ডের ঘটনা ঘটলেও কোন বিচার হয় না। বক্তরা আরো বলেন, তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে প্রায় প্রতিদিন কোথাও না কোথাও অপরাদ কর্মকান্ডের ঘটনা ঘটছে। অনেকগুলোর বিচার হয়। আবার অনেকগুলো বিচার হয়। বিশেষ করে এ সহিংসতার বেশি শিকার হচ্ছে নারীরা। সম্প্রতি রাঙামাটিতে বিশাখা হত্যার ঘটনার একমাস অতিবাহীত হলেও এখনো পর্যন্ত কোন অপরাধীকে ধরতে পারেনি পুলিশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।