আদমজী ক্যান্টনমেন্টে জিরো টু ইনফিনিটি নিউরোচ্যালেঞ্জ


প্রকাশিত: ০৮:৫১ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৪

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে অনুষ্ঠিত হয়ে গেল দেশের শীর্ষ বিজ্ঞান সাময়িকী `জিরো টু ইনফিনিটি` আয়োজিত কুইজ প্রতিযোগিতা `জিরো টু ইনফিনিটি নিউরোচ্যালেঞ্জ`এর কলেজ রাউন্ড।

গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়ে যাওয়া এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অত্র কলেজের একাদশ শ্রেণির দেড়শতাধিক শিক্ষার্থী। নিউট্রিনো এসিসি সায়েন্স ক্লাবের সহযোগিতায় এ প্রতিযোগিতা আয়োজন করে জিরো টু ইনফিনিটি ক্যাম্পাস অ্যাম্বাসেডর সাকিব রেজা। আগামী সোমবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের মাননীয় অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল তামিম আহমেদ চৌধুরী। এ অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন মাসিক জিরো টু ইনফিনিটির সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ। বিজয়ীরা পুরস্কারের পাশাপাশি প্রতিযোগিতার জাতীয় পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে।

উল্লেখ্য, জিরো টু ইনফিনিটি সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিউরোচ্যালেঞ্জ নামের এই কুইজ প্রতিযোগিতার আয়োজনের উদ্যোগ নিয়েছে। গত ৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে নিউরোচ্যালেঞ্জের প্রথম পর্ব অনুষ্ঠিত হয় ব্রাহ্মণবাড়িয়াস্থ বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল এন্ড কলেজে।

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ছিল এ আয়োজনের দ্বিতীয় পর্ব। খুব শিগ্রই নটরডেম কলেজ সহ আরও বিভিন্ন প্রতিষ্ঠানে জিরো টু ইনফিনিটি নিউরোচ্যালেঞ্জ আয়োজন করা হবে। সারা দেশের মোট ১০০ টি শিক্ষা প্রতিষ্ঠানে এই নিউরোচ্যালেঞ্জ আয়োজন করা। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০ জন করে বিজয়ী মোট ১০০০ জন শিক্ষার্থীকে নিয়ে জিরো টু ইনফিনিটি নিউরোচ্যালেঞ্জের ন্যাশানাল রাউন্ড। ন্যাশানাল রাউন্ডে বিজয়ীরা দেশসেরা বিউটিফুল মাইন্ডসের স্বীকৃতি পাবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।