চট্টগ্রামের মেয়র মঞ্জুসহ ১১ জনের বিরুদ্ধে রুল


প্রকাশিত: ০৮:৩১ এএম, ২৮ আগস্ট ২০১৪

আদালতের আদেশ অমান্য করে চট্টগ্রাম বহদ্ধার হাটে সিটি করপোরেশনের মার্কেট তৈরির দায়ে সিটি করপোরেশনের মেয়রসহ ১১ জনের বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে সিটি করপোরেশনের নির্বাহী প্রধানকে আগামী ১৫ সেপ্টেম্বর হাজির হয়ে এই বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রুলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন ব্যবস্থা নেয়া হবে না তা জনতে চাওয়া হয়েছে। বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ এই আদশ দেন।

বহাদ্ধার হাট পোর মার্কেটের উপর নিষেধাজ্ঞা থাকার পরেও নির্মাণ কাজ অব্যাহত রাখায় স্বজন সুপার মার্কেট সমবায় কল্যাণ সমিতির চার ব্যক্তির পক্ষে হরিপদ বৈঞ্চ রিট করেন। নালা বা ড্রেনেজ বন্ধ করে মার্কেট নির্মাণ করায় আশে পাশের বাজার এবং জনগণের চলাচলের পথে জলাবদ্ধতার সৃষ্টি করেছে মর্মে অভিযোগ করে রিটটি করা হয়।

পরে গত ১৪ আগস্ট রুল জারি করেন এবং মার্কেট নির্মাণে নিষেধাজ্ঞা জারি করেন।  আদালতে শুনানিতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট রায়হানুল মোস্তাফা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।