রাজশাহী সীমান্তে তৎপরতা বাড়াচ্ছে বিজিবি


প্রকাশিত: ০২:০৩ পিএম, ২০ আগস্ট ২০১৪

রাজশাহী সীমান্তে চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তৎপরতা বাড়াচ্ছে বলে জানিয়েছেন বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল কেএম ফেরদাউসুল শাহাব। বুধবার বিজিবির রাজশাহী সেক্টর সদর দফতরে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ এ তিনি এ কথা জানান।

কর্নেল শাহাব বলেন, রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত মাদক ও অস্ত্র চোরাচালানের বিশেষ রুট। এই রুটে চোরাচালান বন্ধে বিজিবির তৎপরতা আগের চেয়ে বাড়ানো হয়েছে। এছাড়া মানবপাচার ও অবৈধ অনুপ্রবেশ বন্ধে সকল ব্যাটালিয়ন পর্যায়ে নির্দেশনা দেওয়া হয়েছে। এ নিয়ে বিওপিগুলোকেও সতর্ক করা হয়েছে।

এছাড়া আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে অবৈধভাবে গরু নিয়ে আনা বন্ধের ব্যাপারেও বিজিবি তৎপরতা বাড়াচ্ছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে রাজশাহী ৩৭-বিজিবির অধিনায়ক লে. কর্নেল আনোয়ার-উল-আলম ৩৭-বিজিবির বিভিন্ন কার্যক্রম সাংবাদিকদের সামনে তুলে ধরেন। এর মধ্যে রাজশাহী সীমান্তে বর্তমান ভাঙন পরিস্থিতি ছাড়াও মাদক ও ভারতীয় পণ্য চোরাচালান এবং মানবপাচার প্রতিরোধে তাদের গৃহীত পদক্ষেপসমূহ উপস্থাপন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিজিবির রাজশাহী সেক্টরের জেনারেল স্টাফ অফিসার (জিএসও)-২ মেজর আবদুল হান্নান খাঁন, ৩৭-বিজিবির অতিরিক্ত পরিচালক এইচ কামরুল হাসান। এতে রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।