পাকিস্তানে তালেবানদের আস্তানা থাকবে না : নওয়াজ শরীফ


প্রকাশিত: ০৬:১৪ পিএম, ০১ জুলাই ২০১৪

উত্তর ওয়াজিরিস্তানে সেনা অভিযান রাজনৈতিক সিদ্ধান্তের আওতায় চলছে এবং পাকিস্তানের মাটিতে উগ্রবাদী তালেবানদের কোনো আস্তানা অবশিষ্ট থাকবে না বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

এছাড়া তিনি আরও জানান, অভিযানের আগে পুঙ্খানুপুঙ্খ আলোচনা এবং পরামর্শ করা হয়েছে। উগ্রবাদীদের বিরুদ্ধে পূর্ণমাত্রায় অভিযান শুরু হয়েছে এবং দেশি-বিদেশি সব সন্ত্রাসীকে নির্মূল করা হবে। পাকিস্তানের সেনাবাহিনী সন্ত্রাসীদের কোনো আস্তানা অবশিষ্ট রাখবে না বলেও তিনি ঘোষণা করেন।

তিনি তালেবানদের সতর্ক করে বলেন,  উপজাতি অধ্যুষিত এলাকায় সরকার রাষ্ট্রীয় আইন বলবৎ করবে। নওয়াজ জানান, সেনা অভিযানের পর উত্তর ওয়াজিরিস্তানে তার সরকার উন্নয়নমূলক কর্মসূচি হাতে নেবে।

গত ১৫ জুন থেকে পাকিস্তানের সামরিক বাহিনী উত্তর ওয়াজিরিস্তানে তালেবান গোষ্ঠীর বিরুদ্ধে জারবে আয্‌ব নামে অভিযান শুরু করেছে। এ পর্যন্ত কয়েকশ’ তালেবান মারা গেছে এ অভিযানে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।