টাইগারদের সংগ্রহ শত রান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:৪৬ এএম, ১৩ মার্চ ২০১৫

মাহমুদউল্লাহ রিয়াদ আর সৌম্য সরকারের ব্যাটের উপর ভর করে প্রথমিক বিপর্যয় কাটিয়ে উঠে শত রান সংগ্রহ করল বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৪.২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১০২ রান। মাহমুদউল্লাহ ৪৩ আর সৌম্য ৪২ রান নিয়ে ব্যাট করছেন।
 
এর আগে, শুক্রবার সকালে হ্যামিলটনের সেডন পার্কে টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। দলীয় ২৭ রানের মধ্যেই বিদায় নিয়েছেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ৪ রানে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে ফিরে গেছেন ইমরুল কায়েস (২)। ইমরুলের অফ স্ট্যাম্প উপড়ে কয়েক হাত পেছনে ফেলেন কিউই পেসার বোল্ড। এদিন মাত্র ২ রান করেন ইমরুল। এনামুল হকের ইনজুরিতে বিশ্বকাপে সুযোগ পাওয়া এই ওপেনার আগের ম্যাচেও ২ রান করেছিলেন।

এরপর দ্বিতীয় উইকেটে সৌম্যর সঙ্গে প্রতিরোধ গড়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন তামিম। ইনিংসের দশম ওভারে ওই বোল্টের বলেই দ্বিতীয় স্লিপে কোরি অ্যান্ডারসনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন এই ওপেনার। এদিন তামিমের সংগ্রহ ১৩ রান। তামিম-সৌম্য জুটিতে আসে ২৩ রান।

এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান। পায়ে চোট থাকায় বিশ্রাম দেওয়া হয়েছে মূল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। মাশরাফির বদলে এই ম্যাচে একাদশে ঢুকেছেন নাসির হোসেন। এ ছাড়া আরাফাত সানির পরিবর্তে খেলছেন তাইজুল ইসলাম।

এমআর/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।