হেরেও শেষ আটে রিয়াল


প্রকাশিত: ০২:৫৮ এএম, ১১ মার্চ ২০১৫

এবার নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতেও হারলো রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে জার্মান ক্লাব শালকের কাছে ৪-৩ ব্যবধানে হারে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে দুই লেগ মিলে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শেষ পর্যন্ত ইউরোপ সেরার লড়াইয়ের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে রোনালদোরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই রিয়ালের আক্রমণভাগ ছিল ছন্দহীন। রোনালদো,বেল,বেনজেমাদের একের পর এক ভুল পাসে আক্রমণগুলো শুরুতেই ভেস্তে যাচ্ছিল। স্বাগতিকদের ভুলের মাঝে শালকে অবশ্য বেশ গোছানো খেলা শুরু করে। ম্যাচের ২০ মিনিটে অস্ট্রিয়ার ডিফেন্ডার ক্রিস্টিয়ান ফুকস গোল করলে এগিয়ে যায় শালকে। তবে বেশিক্ষণ অবশ্য পিছিয়ে থাকতে হয়নি রিয়ালকে। পাঁচ মিনিট পরেই টনি ক্রুসের কর্নারে হেড করে দলকে সমতায় ফেরান রোনালদো।

৪০তম মিনিটে ডাচ স্ট্রাইকার হুন্টেলার গোল করলে আবারও এগিয়ে যায় শালকে। এবারও বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি শালকে। আবারও রিয়াল সমর্থকদের স্বস্তিতে ফেরান দলটির সবচেয়ে বড় তারকা রোনালদো। স্বদেশি ডিফেন্ডার ফাবিও কোয়েন্ত্রাওয়ের ক্রসে হেড করে স্কোর ২-২ করেন এবারের ফিফা ব্যালন ডি`অর জয়ী।

বিরতির পর সপ্তম মিনিটে ম্যাচে প্রথমবারের মতো রিয়ালকে এগিয়ে দেন করিম বেনজেমা। নাটকীয়তার ভরা লড়াইয়ে অবশ্য রিয়াল বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি। পাঁচ মিনিট পরেই ডি বক্সের বাইরে থেকে জার্মান মিডফিল্ডার লেরোয় সানের বাঁ-পায়ের শটে ৩-৩ সমতায় ফেরে শালকে।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্য দিয়ে ম্যাচটি শ্বাসরুদ্ধকর লড়াইয়ে রূপ নেয়। এরই মধ্যে ৮৪তম মিনিটে হুন্টেলার নিজের দ্বিতীয় গোল করে স্কোর লাইন ৪-৩ করার সঙ্গে সঙ্গে পুরো বার্নাব্যু যেন স্তব্ধ হয়ে যায়। আর শালকের দর্শকরা মেতে ওঠে উল্লাসে। কারণ আর একটি গোল করতে পারলে অ্যাওয়ে গোল বেশি দেয়ার সুবাদে রিয়ালকে পেছনে ফেলে যে তাদের প্রিয় দল উঠে যাবে শেষ আটে।

বাকি সময়ে ধারাবাহিকভাবে আক্রমণ করে যাওয়া শালকে বেশ কয়েকটা সুযোগও তৈরি করে,কিন্তু শেষ পর্যন্ত আর সাফল্য মেলেনি। শেষ পর্যন্ত দুই লেগ মিলে ৫-৪ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদোরা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।