ড. শফিউল হত্যাকাণ্ডে আলোচিত রেশমা গ্রেফতার


প্রকাশিত: ০৪:১৩ এএম, ০৭ মার্চ ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. একেএম শফিউল ইসলাম লিলন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে নাসরিন আক্তার রেশমাকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। শুক্রবার নগরীর মেহেরচণ্ডি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) ইফতেখায়ের আলাম বিষয়টি নিশ্চিত করেছেন। রেশমা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার হিসেবে কর্মরত আছেন। হত্যার কিছুদিন আগে রেশমার সঙ্গে ড. শফিউল ইসলামের বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এ হত্যাকাণ্ডের সঙ্গে রেশমার সম্পৃক্ততা আছে বলে সন্দেহ করেছিল গোয়েন্দা পুলিশ।

২০১৪ সালের ১৫ নভেম্বর বিশ্ববদ্যিালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে দুর্বৃত্তদের হামলায় নিহত হন অধ্যাপক ড. একেএম শফিউল ইসলাম লিলন। হত্যার দুই মাস পর হয়ে গেলেও পুলিশ হত্যাকারীদের গ্রেফতার করতে ব্যর্থ হলে তদন্তের দায়িত্বভার নগর গোয়েন্দা শাখায় স্থানান্তর করা হয়। 

এ ঘটনায় র‌্যাব রাজশাহী ও ঢাকা থেকে ছয়জনকে গ্রেফতার করে। তারা র‌্যাবের কাছে এ হত্যার দায় স্বীকার করেছে। তবে নভেম্বরে ছয়জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও আদালতে স্বীকারোক্তি দিতে অস্বীকার করে তারা। ফলে নতুন কোনো তথ্যই উদঘাটন করতে পারেনি পুলিশ। গ্রেফতারকৃত ওই ছয়জনের মধ্যে রেশমার স্বামী আবদুস সালাম পিন্টুও ছিল।

এছাড়া হত্যাকাণ্ডের পাঁচ ঘণ্টা পর আনসার আল ইসলাম বাংলাদেশ-২ নামে একটি সংগঠন ফেসবুকে একটি পেজ খুলে হত্যার দায় স্বীকার করে। এর প্রধান আবদুর রহিমকে শনাক্তের দাবি করা হলেও এখনো তিনি ধরাছোঁয়ার বাইরে রয়েছেন।

এসএইচএ/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।