বৃহস্পতিবার কাজ শুরু করবে কাণ্ডারি : তথ্য কেন্দ্র স্থাপন


প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০৬ আগস্ট ২০১৪

উদ্ধারকারী জাহাজ ‘কান্ডারি-২’ বুধবার রাতে মুন্সিগঞ্জের মাওয়ায় পৌঁছাতে পারে। বৃহস্পতিবার সকাল থেকে জাহাজটি উদ্ধার তৎপরতা শুরু করবে।

উদ্ধারকাজে যোগ দিতে মঙ্গলবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম বন্দর থেকে প্রথমে জরিপ-১০ জাহাজটি যাত্রা করে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রওনা হওয়ার তিন ঘণ্টার মধ্যেই বন্দরে ফিরে যায় জাহাজটি। তবে জরিপ জাহাজটির সঙ্গে থাকা ‘কান্ডারি-২’ জাহাজটি মাওয়ার পথে রওনা দেয়।

এদিকে মাওয়ায় লঞ্চডুবির ঘটনায় উদ্ধারকৃত লাশ সনাক্তের জন্য শিবচরের পাচ্চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তথ্য কেন্দ্র খোলা হয়েছে। এ পর্যন্ত অজ্ঞাতনামা এক নারীসহ দুজন নারীর লাশ সনাক্ত করেছে এই তথ্য কেন্দ্রটি।

বুধবার দুপুরে শরীয়তপুরের নড়িয়ার আত্রারচর থেকে নিখোঁজ মেডিক্যাল ছাত্রী লাকীর লাশ ভেবে তার স্বজনরা উদ্ধার করলেও পরবর্তীতে তথ্য কেন্দ্রের সনাক্তকরণে বের হয়ে আসে সেটি সদর উপজেলার ধুরাইলের ইমা আক্তারের লাশ।

উল্লেখ্য, মুন্সিগঞ্জের মাওয়ায় পদ্মা নদীতে ৪ আগস্ট ‘পিনাক-৬’ লঞ্চটি ডুবে যায়। এখনো শতাধিক যাত্রী নিখোঁজ রয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।