রামেকে চিকিৎসকের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যৃ


প্রকাশিত: ০৩:৪১ পিএম, ১৯ জানুয়ারি ২০১৫

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক স্কুল শিক্ষার্থীর মৃত্যৃ হয়েছে। ওই শিক্ষার্থীর নাম হুমায়ন কবির (১৫)। হুমায়ন নাটোরের লালপুর উপজেলার বাওড়া গ্রামের মহির উদ্দিনে ছেলে এবং বাওড়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

সোমবার বিকেলে হুমায়ন মারা যায়।

হুমায়নের মামা শফিকুল ইসলাম জানান, পেটের ব্যথার কারণে হুমায়নকে রামেক হাসপাতালের পাঁচ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর সংশ্লিষ্ট ওয়ার্ডের চিকিৎসকরা অ্যাপেনডিসাইটস হয়েছে বলে জানান শিক্ষার্থীর অভিভাবকদের। গত ১৪ তারিখ তার অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর হুমায়নকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আসিইউ) স্থানান্তর করা হয়। সোমবার বিকেলে হুমায়ন মারা যায়।

শফিকুল ইসলাম অভিযোগ করেন, অস্ত্রোপচার করতে গিয়ে হুমায়নের কিডনি ক্ষতিগ্রস্ত হয়। সংশ্লিষ্ট চিকিৎসকদের চিকিৎসায় অবহেলা কারণেই তার মৃত্যু হয়েছে বলে দাবি করেন তিনি।

তবে, অভিযোগের বিষয়টি অস্বীকার করে সার্জারি বিভাগের প্রধান ডা. আব্দুল মোমিন বলেন, চিকিৎসা অবহেলা বা ভুল অস্ত্রোপচারের কারণে হুমায়নের মৃত্যু হয় নি। প্রচণ্ড শারীরিক দুর্বলতার কারণে সে মারা গেছে।

এমএএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।