সরকার নিষ্ঠুর ও অত্যাচারী হয়ে উঠেছে : ফখরুল


প্রকাশিত: ১১:৪০ এএম, ২৯ ডিসেম্বর ২০১৪

ক্ষমতা হারানোর ভয়ে সরকার আরো বেশী নিষ্ঠুর ও অত্যাচারী হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রিয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শাসক দল তার সাঙ্গপাঙ্গসহ সমস্ত হিংস্রতা দিয়ে বিরোধীদের ওপর ঝাঁপিয়ে পড়ছে। গত শনিবার ২০ দলীয় জোটের উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা বানচালে দেশবাসী সেই দৃষ্টান্তটিই আরেকবার প্রত্যক্ষ করলো।

মির্জা ফখরুল বলেন, গাজীপুরের জনসভা নিয়ে এই অবৈধ সরকারের গণতন্ত্র নিধনের হিংস্রতার বিরুদ্ধে, গণতন্ত্রে স্বীকৃত বিরোধী দলের অধিকারগুলো নিশ্চিত করার দাবীতে ২০ দলীয় জোট রোববার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল আহবান করেছে। এই হরতালে জনগণের ব্যাপক ও স্বত:স্ফুর্ত সমর্থন থাকবে এটা ভেবেই দেশব্যাপী চালানো হয়েছে বিএনপিসহ বিরোধী দলগুলোর ওপর ব্যাপক দমননীতি।

বিরোধী দলের নেতা-কর্মীদের বাড়ীতে বাড়ীতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপকভাবে হানা দিয়েছে দাবি কলে তিনি বলেন, তল্লাশীর নামে বিএনপির নেতাদের পরিবারের লোকজনদের প্রতি করা হয়েছে অসভ্য দুর্ব্যবহার, বিরোধী দলের নেতা-কর্মীদের যাকে যেখানে পাওয়া গেছে নির্বিচারে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, আবারো বিরোধী দলের আন্দোলন থেকে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য সরকার নিখূঁত পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। হরতালের প্রাক্কালে রোববার থেকে পুরনো কৌশলের পূণরাবৃত্তি করে আবারো যানবাহনে অগ্নিসংযোগ আর পেট্রোল বোমা ছুঁড়ে জীবনহানীর ন্যায় মানবতাবিরোধী সহিংস কার্যক্রম চালানো হচ্ছে। সরকারী এজেন্টদের দিয়ে তারা এই ধরণের অমানবিক কর্মকাণ্ড ৫ জানুয়ারীর তামাশার নির্বাচনের পূর্বাপর ঘটিয়েছিল।

এ সময় বিএনপির এ নেতা হরতাল সফল হয়েছে দাবি করে তিনি নেতাকর্মীদেরকে ধন্যবাদ জানান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।