তবুও মুস্তাফিজকে চাইছে সাসেক্স অধিনায়ক


প্রকাশিত: ০৪:৪৯ এএম, ২০ মে ২০১৬

ক্ষুদ্র সময়েই নিজেকে সবার প্রশংসার পাত্রে পরিণত করেছেন। কি আন্তর্জাতিক! কি আইপিএল! সব খানেই মুস্তাফিজ বন্দনায় পঞ্চমুখ সকলে। আইপিএল খেলার পরেই তার কথা রয়েছে ইংলিশ কাউন্টি লিগে খেলতে যাওয়ার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দোলাচলে এখনো দোদুল্যমান অবস্থায় রয়েছে মুস্তাফিজের ইংল্যান্ড যাওয়া। কিন্তু ক্ষুদ্র সময়ের জন্যে হলেও মুস্তাফিজকে সাসেক্সে চাইছেন সাসেক্সের অধিনায়ক লুক রাইট।

এবারের আইপিএলে ১২ ম্যাচে ৬.৬৬ ইকোনমি রেটে ১৪ উইকেট নিয়ে শীর্ষ দশ বোলারের ভেতর রয়েছেন ষষ্ঠ স্থানে। তার মত একজন বিস্ময় বোলারকে পেতে মরিয়া সাসেক্স। কিন্তু বিসিবি দেশের এই রত্নকে আরো পরিচর্যা করতে ব্যকুল।

লুক রাইট ইংলিশ দৈনিক পত্রিকায় সাক্ষাৎকার দেয়ার সময় বলেন, ‘ফিজ অবশ্যই আসবে কিন্তু আমরা শুধু নিশ্চিত করতে চাচ্ছি কয়টি ম্যাচের জন্য সে খেলতে আসবে। আমরা বুঝতে পারছি সে এখনো তরুণ যে কিনা অনেকদিন ধরেই বাংলাদেশের বাইরের পরিবেশে রয়েছে এমনকি সে আমাদের ভাষাতে কথা বলতে পারেনা। সে অনেকগুলো ম্যাচ খেলেছে ক্ষুদ্র সময়ে তাই আমরা তাকে বিশ্রাম দিতে চাচ্ছি যাতে করে তার সেরাটা সে আমাদের জন্য দিতে পারে।’

সাসেক্সের হয়ে প্রথম দু ম্যাচ মিস করবেন মুস্তাফিজ সেটা আগে থেকে অনুমেয় ছিল। লুক রাইট বলেন, ‘আমরা জানতাম সে প্রথম দু’টি ম্যাচ খেলতে পারবেনা। এখন দেখার বিষয় সে পরবর্তী ম্যাচগুলো খেলতে পারে কি না। অবশ্যই আমরা তাকে সম্ভাব্য বেশি ম্যাচে খেলাতে চাই।’

সাসেক্সের দ্বিতীয় ম্যাচটি রয়েছে ১ জুন কেন্টের বিপক্ষে। তৃতীয় ম্যাচটি রয়েছে তার দু দিন পরেই সারের বিপক্ষে। মুস্তাফিজ যদি সাসেক্সে খেলতেই যায় সেক্ষেত্রে তার অভিষেক হতে পারে ১০ জুন কেন্টের বিপক্ষে ম্যাচ দিয়ে।

আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।