দ্রাবিড়-জহিরকে কোচ হিসেবে চান হরভজন


প্রকাশিত: ০১:২৮ পিএম, ১৯ মে ২০১৬

বিগত এক বছর কোচ ছাড়াই খেলতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। ওয়ানডে বিশ্বকাপে ডানকান ফ্লেচারের পর এক বছর ধরে জাতীয় দলের উপদেষ্টার দায়িত্বে রয়েছেন রবি শাস্ত্রী। কিন্তু শাস্ত্রী নন, রাহুল দ্রাবিড়কেই জাতীয় দলের কোচ হিসেবে দেখতে চান অফ স্পিনার হরভজন সিং। দ্রাবিড় ছাড়াও বোলিং কোচের দায়িত্ব জহির খানকে দেখতে চান বলেও অভিমত ব্যক্ত করেছেন হরভজন।

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করাতে না পারলেও দ্রাবিড়ের কোচিংয়ে এক ঝাক তরুণ ক্রিকেটার নিয়ে রানার্সআপ হয়েছে ভারত। সেখান থেকে তাকে মনে ধরেছে হরভজনের। ‘আমার ব্যক্তিগত দৃষ্টিতে রাহুল দ্রাবিড়ের মত কাউকে আমি প্রধান কোচের দায়িত্বে দেখতে চাচ্ছি। বোলিং কোচের ভূমিকায় জহির খানকে। এটা শুধুমাত্রই আমার মতামত কিন্তু পুরো ব্যাপারটাই নির্ভর করছে বিসিসিআইর উপর।’

বর্তমানে দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক হিসেবে আইপিএল মাতাচ্ছেন জহির খান। ইনজুরির কারণে শেষ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি তিনি। কয়েকদিন আগেই ড্যানিয়েল ভেট্টোরিকে কোচ হিসেবে দেখতে চান বলে জানিয়েছিলেন সময়ের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি।

সে প্রসঙ্গে হরভজন বলেন, ‘ড্যানিয়েল তার সময়ের অন্যতম সেরা ক্রিকেটার ছিল। সে নিউজিল্যান্ডের হয়ে অনেক ম্যাচ খেলেছে এবং তার ক্রিকেটীয় মেধাটাও ভালো। সে অবশ্যই কোচ হওয়ার দৌড়ে রয়েছে। কিন্তু সবকিছুই নির্ভর করে বিসিসিআইর উপর।’

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।