‘মাশরাফি ভাইকে দেখে দেখে বড় হয়েছি’


প্রকাশিত: ১২:৫১ পিএম, ১৯ মে ২০১৬

ঝিনাইদহের প্রত্যান্ত গ্রামে জন্ম তার। আল আমিন হোসেন কিশোর বয়সে, ধীরে ধীরে বেড়ে উঠছিলেন তখন বাংলাদেশে বড় তারকার খ্যাতি পেয়ে গেছেন মাশরাফি বিন মর্তুজা এবং মোহাম্মদ আশরাফুলরা। বাংলাদেশের উঠতি ক্রিকেটারদের স্বপ্নের নায়ক তখন তারা দু’জন। একজন বল হাতে, আরেকজন ঝড় তোলেন ব্যাট হাতে। বাংলাদেশের ক্রিকেটও ধীরে ধীরে প্রতিষ্ঠা পেতে শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেটে। আল-আমিন হোসেনও ব্যাতিক্রম ছিলেন না। মাশরাফি এবং আশরাফুলকে বুকে ধারণ করেই ক্রিকেটার হিসেবে বেড়ে উঠছিলেন তিনি।

জাগো নিউজের সঙ্গে একান্ত আলাপনে নিজের বেড়ে ওঠা এবং ক্রিকেটে নিজের আদর্শ নিয়ে কথা বলেন আল-আমিন। জাগো নিউজের সঙ্গে সাক্ষাৎকারে জাতীয় দলের এই পেসাকে জিজ্ঞাসা করা হয়, আপনার প্রিয় ক্রিকেটার কে? জবাব: মাশরাফি ভাই। ছোটবেলা থেকেই কী মাশরাফিকে অনুসরণ করতেন?

জবাবে আল আমিন বলেন, ‘আগে তো বিটিভি ছাড়া খেলা দেখার তেমন সুযোগই ছিল না। গ্রামে যখন ছিলাম, তখন টিভিতে মাশরাফি ভাইর বোলিংটা অনেক উপভোগ করতাম। ছোটবেলা থেকেই ক্রিকেট খেলতাম। স্বপ্ন ছিল কোন একদিন যদি মাশরাফি ভাইর সাথে বোলিং করতে পারতাম! বড় হওয়ার পর তো সেই স্বপ্ন পূরণ হয়েছে।’

আশরাফুলকেও বেশ অনুসরণ করতেন আল-আমিন। তার ব্যাটিং ভালো লাগতো জাতীয় দলের এই পেসারের। তিনি বলেন, ‘ছোটবেলায় আশরাফুল ভাইর ব্যাটিংটাও ইনজয় করতাম খুব। তাছাড়া সুমন ভাইর (হাবিবুল বাশার) ব্যাটিংও অনেক ভালো লাগতো।’

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।