আইপিএল না খেলাকেই দুষলেন পাক কোচ


প্রকাশিত: ১০:৫৫ এএম, ১৯ মে ২০১৬

টি-টোয়েন্টিতে যাচ্ছেতাই অবস্থা পাকিস্তানের। বিশ্বকাপ থেকেও ফিরেছে খালি হাতে। কোচ এবং অধিনায়ক বদল করে নতুন করে ঢেলে সাজানো হয়েছে পাকিস্তান দলকে। কোচের পদে নিয়োগ দেয়া হয়েছে মিকি আর্থারকে। ৪৮ বছর বয়সী আর্থার, পাকিস্তানের টি-টোয়েন্টিতে খারাপ খেলার কারণ হিসেবে দেখছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) না খেলাকেই।

ওয়াকার ইউনুসের পরিবর্তে কোচ হিসেবে সাবেক প্রোটিয়া এবং অসি কোচ মিকি আর্থারকে নিয়োগ দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান দলের কোচ হয়েই এখানে শৃঙ্খলা ফিরিয়ে আনাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন আর্থার। সম্প্রতি একটি সাক্ষাৎকারে আর্থার টি-টোয়েন্টিতে পাকিস্তানি ক্রিকেটারদের খারাপ খেলার কারণ হিসেবে আইপিএল না খেলাকেই দায়ী করেন।

‘আপনি ফ্রাঞ্চাইজ ভিত্তিক টুর্নামেন্টগুলো থেকে অনেক কিছু শিখতে পারবেন। এটি আপনাকে দলে ভালো করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। হ্যা এটা অনেকটাই ঠিক যে টি-টোয়েন্টিতে পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএল না খেলার কারণে তাদের পারফর্মেন্স অনেক প্রভাব পড়েছে এটা।’

২০০৮ সালে শেষবার আইপিএলে খেলার সুযোগ পেয়েছিল পাকিস্তানি ক্রিকেটাররা। মুম্বাই হামলার পর ভারতীয় সরকার তাদের দেশের ঘরোয়া টি-টোয়েন্টি লিগে পাকিস্তানি ক্রিকেটারদের অংশগ্রহণ নিষিদ্ধ করেন। ২০১০ সালে কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার আইপিএল নিলামে থাকলেও কোন দলই তাদের কিনতে আগ্রহ প্রকাশ করেনি।

আরআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।