মুস্তাফিজ আমাদের জন্য বড় সম্পদ: আল-আমিন


প্রকাশিত: ১০:০৯ এএম, ১৯ মে ২০১৬

মুস্তাফিজুর রহমানের জয়জয়কার। দিন যত যাচ্ছে, তাকে নিয়ে আলোচনার গণ্ডি অনেক বাড়ছে। নিজের বোলিং পারফরম্যান্স দিয়ে মুস্তাফিজ দেশে-বিদেশে সবার নজর কেড়ে নিয়েছেন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের যে সাফল্য এর সঙ্গে মুস্তাফিজের অবদানই সবচেয়ে বেশি। ভারত, দক্ষিণ আফ্রিকার মত দেশের বিপক্ষে সিরিজ জয় এসেছে তার বোলিংয়ের কারণেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মুস্তাফিজ এখন মাতাচ্ছেন আইপিএল। সানরাইজার্স হায়দারাবাদের হয়ে মাঠে নেমে একের পর এক বিস্ময় উপহার দিয়েছেন তিনি। যে কারণে বিশ্বের তাবৎ ক্রিকেট বোদ্ধা এবং সাবেক-বর্তমান ক্রিকেটারদের সমীহ আদায় করে নিয়েছেন তিনি। বাংলাদেশে মুস্তাফিজের সতীর্থ, আরেক পেসার আল-আমিন হোসেনও স্বীকার করলেন, মুস্তাফিজের কাটারগুলো সত্যিই ব্যতিক্রম। তার এই ডেলিভারিগুলো বোঝা যায় না।

জাগো নিউজে মুখোমুখি হয়েছিলেন আল-আমিন। একান্ত সাক্ষাৎকার দিতে গিয়ে সতীর্থ মুস্তাফিজ সম্পর্কে তিনি বলেন, ‘আইপিএলে কলকাতা এবং সানরাইজার্সের খেলা হলেই দেখি। মুস্তাফিজ অনেক প্রতিভাবান বোলার। ও আমাদের জন্য বড় সম্পদ। আশা করি বাংলাদেশ ক্রিকেট বোর্ড ওর আরও যত্ন নেবে। সে বাংলাদেশ ক্রিকেটকে অনেক কিছু দিতে পারবে। কারণ ও হচ্ছে ম্যাচ উইনিং বোলার। এরকম বোলার থাকলে ভবিষ্যতে আমাদের অনেক ম্যাচ জেতা সম্ভব হবে।’

আল আমিনের কাছে প্রশ্ন, আপনারা দু’জনই স্লোয়ার বলগুলো করেন শেষের দিকে। সে ক্ষেত্রে মুস্তাফিজের বোলিং এবং আপনার বোলিং-এ দুটোর মাঝে কি রকম পার্থক্য খুঁজে পান? জবাবে আল-আমিন বলেন, ‘আসলে দুজনের বৈচিত্র একরকম নয়। অনেকে ইয়র্কার দেয়, অনেকে স্লোয়ার দেয় বা অনেক সময় বাউন্সার দেয়; কিন্তু ওর (মুস্তাফিজের) স্লোয়ারটা একটু ব্যাতিক্রম। সাধারণত আমরা স্লোয়ার বলগুলো যে গ্রিপটাতে করি, ও এগুলোর থেকে আলাদা। সবাই অফ কাটার, লেগ কাটার করে; কিন্তু সবারটা বোঝা গেলেও ওরটা বোঝা যায় না।’

আরটি/আরআর/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।