ক্রিকেটের কৌশলগত উন্নয়নে বিসিবির সঙ্গে রবি


প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৭ মে ২০১৬

বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নের জন্য একযোগে কাজ করার লক্ষ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যুক্ত হয়েছে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়েটা লিমিটেড। বিসিবির সঙ্গে তিন বছরের কৌশলগত চুক্তিতে সই করেছে তারা। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিসিবির সহ-সভাপতি মাহবুব আনাম, মার্কেটিং অ্যান্ড কমার্শিয়াল কমিটির ডিরেক্টর ও চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ, রবির ডিরেক্টর ও সিইও সুপুর বীরাসিংহে এবং রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার (সিসিপিও) মতিউল ইসলাম নওশাদ।

এ চুক্তির আওতায় আগামী তিন বছর বিসিবি’র সঙ্গে যৌথভাবে দেশব্যাপী ট্যালেন্ট হান্ট কার্যক্রম পরিচাললনা করেবে রবি। এরইমধ্যে চলতি বছরের শুরুতে রবি-বিসিবি যৌথ উদ্যোগে ফাস্ট বোলিং ট্যালেন্ট হান্ট কার্যক্রম শেষ হয়েছে।

এছাড়াও বন্ধ হয়ে যাওয়া ক্রিকেটার অ্যাওয়ার্ড নাইট চলতি বছর পুনরায় চালু হতে যাচ্ছে। এ চুক্তির আওতায় আগামী তিন বছর সকল পর্যায়ে অবদান রাখা সেরা ক্রিকেটারদের পুরস্কৃত করা হবে এই অনুষ্ঠানের মাধ্যমে। যার পৃষ্ঠপোষকতা করবে রবি।

পাশাপাশি নতুন স্বাক্ষরিত এই চুক্তিতে বিসিবি’র টেলিকম পার্টনার হিসেবেও কাজ করবে তারা। জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়, বিসিবি’র পরিচালক ও কর্মকর্তাদের জন্য ফ্রি টক টাইম, ডাটা ও ভ্যাস সম্বলিত বিশেষ বান্ডেল অফারসহ স্মার্টফোনও প্রদান করবে অপারেটরটি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিসিবির মার্কেটিং এবং কমার্শিয়াল কমিটির ডিরেক্টর ও চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘আমরা খুব গর্বিত, বাংলাদেশী কোম্পানি হিসেবে রবি ক্রিকেটে এগিয়ে এসেছে। রবি পৃষ্ঠপোষক হওয়ার সঙ্গে সঙ্গে খেলার মাঠেও আমাদের পারফরম্যান্সও অনেক উন্নতি হয়েছে। প্রথমদিন থেকেই উনাদের সঙ্গে আমাদের আলাপ হয়েছে কিভাবে কিভাবে ক্রিকেটকে আরও এগিয়ে নেওয়া যায়। সে লক্ষ্যেই আমরা তাদের সঙ্গে কৌশলগত একটি চুক্তি স্বাক্ষর করতে যাচ্ছি।’

রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার (সিসিপিও) মতিউর রহমান নওশাদ বলেন, ‘ক্রিকেটের সর্বাধিক মঙ্গলের জন্য আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কৌশলগত চুক্তি করেছি। ইতোমধ্যেই বাংলাদেশের অদম্য জার্সি প্রতিযোগিতা করেছি। এর মাধ্যমে বাংলাদেশের মানুষেকে আমরা একসঙ্গে সম্পৃক্ত করেছি।’

অতীতে বিসিবি বিভিন্ন টুর্নামেন্টের আগে কোম্পানিগুলো থেকে পৃষ্ঠপোষক আনতো। তবে সে পথ থেকে সরে এসেছে তারা। এছাড়াও বন্ধ হয়ে যাওয়া আগের বিভিন্ন কার্যক্রম নতুন করে চালু করছেন তারা।

এ প্রসঙ্গে বিসিবির সহ-সভাপতি মাহবুব আনাম বলেন, ‘আমরা পাঁচবছর ব্যাপী যে সকল পোগ্রাম করছি সেখানে রবিকে তিন বছরের জন্য কৌশলগত পার্টনার হিসেবে রেখেছি। যেখানে বেশকিছু কর্মকান্ডে তারা কৌশলগত পার্টনার হিসেবে থাকবে। মুস্তাফিজের মতো আরও ট্যালেন্ট খুঁজে বের করতে আমাদের কৌশলগত পার্টনার প্রয়োজন।’

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।