টস হেরে ব্যাটিংয়ে কেকেআর


প্রকাশিত: ০২:২০ পিএম, ১৬ মে ২০১৬

টানা চতুর্থবার টস হারলো কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীর। তবে টস হেরেও ম্যাচ জেতার অভিজ্ঞতা তাদের আছে। আজও তারা টস হারলো। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে টস করতে নেমে হেরে গেলেন গম্ভীর এবং অবধারিতভাবেই প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পেলেন।

আগের ম্যাচে রাইজিং পুনে সুপার জায়ান্টসকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে কেকেআর। তার আগে অবশ্য গুজরাট লায়ন্সের কাছে হেরেছিল। এর আগের ম্যাচে টস হেরেও কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়েছিল কেকেআর। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে আগের ম্যাচে তাদেরই মাঠে মুখোমুখি হয়ে ৫ উইকেটে হারিয়েছিল সাকিব আল হাসানরা।

আজ নিজেদের মাঠ ইডেন গার্ডেন্সে বিরাট কোহলির দলকে হারাতে পারবে তো শাহরুখ খানের দল। বিশেষ করে রান তাড়া করতে যেভাবে ওস্তাদ আরসিবি। রান তাড়া বলুন আর আগে ব্যাট করার বলুন, আরসিবির ধারে-কাছেও যে কেউ নেই! আগের ম্যাচেই তার প্রমাণ। গুজরাট লায়ন্সের বিপক্ষে জোড়া সেঞ্চুরি করেছিলেন কোহলি-ডি ভিলিয়ার্স। কোন টি-টোয়েন্টি ম্যাচে জোড়া সেঞ্চুরি এই প্রথম দেখলো ক্রিকেট বিশ্ব। মোট রান তুলেছিলেন ২৪৮। গুজরাট হেরেছে ১৪৪ রানের বিশাল ব্যবধানে।

সেই দলটির বিপক্ষে আজ কেকেআর কী করতে পারে সেটাই দেখার বিষয়। তারওপর, শেষ চারের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে আরসিবির আজ অবশ্যই জিততে হবে। কারণ ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৬ নাম্বারে রয়েছে আরসিবি। আজ জিতলে উঠে আসবে পাঁচ নম্বরে।

এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সে কোন পরিবর্তন নেই। পুনের বিপক্ষে খেলা দল নিয়েই আজ মাঠে নামছে শাহরুখ খানের দল। তবে একটি পরিবর্তন আনা হয়েছে আরসিবির দলে। বরুন অ্যারোনের পরিবর্তে নেয়া হয়েছে ইকবাল আবদুল্লাহকে।

কলকাতা নাইট রাইডার্স
গৌতম গম্ভীর, রবিন উথাপ্পা, মানিষ পান্ডে, ইউসুফ পাঠান, সাকিব আল হাসান, সুর্যকুমার যাদব, আন্দ্রে রাসেল, পিযুশ চাওলা, সুনিল নারিন, অঙ্কিত রাজপুত, মরনে মর্কেল।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু
ক্রিস গেইল, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, শেন ওয়াটসন, লোকেশ রাহুল, শচীন বেবি, স্টুয়ার্ট বিনি, ক্রিস জর্ডান, শ্রীনাথ অরবিন্দ, ইকবাল আবদুল্লাহ, ইউযবেন্দ্র চাহাল।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।