নির্বাচকদের দৃষ্টির অপেক্ষায় ইমতিয়াজ


প্রকাশিত: ১২:১৯ পিএম, ১৬ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এবার খেলছেন জাতীয় দলের প্রায় সব তারকা ক্রিকেটার। এমনকি ব্যাট হাতেও প্রায় সব ব্যাটসম্যানই রয়েছেন দারুণ ছন্দে। পাশাপাশি বিদেশী তারকারাও খেলছেন দারুণ। যদিও দেশি-বিদেশি তারকাদের ভীড়ে প্রিমিয়ার লিগের সেরা ব্যাটসম্যান ইমতিয়াজ আহমেদ। উপুল থারাঙ্গাকে টপকে সেরা ব্যাটসম্যানের তকমা ফিরে পেয়েছেন তিনি। তারপরও সোমবার সেঞ্চুরি মিস করার আক্ষেপ ঝরে পড়লো তার কণ্ঠে।

এদিন সেঞ্চুরি না পেলেও আগের ছয় রাউন্ডেই দুটি সেঞ্চুরি পেয়েছেন তিনি। তবুও আগের ছয় ম্যাচে সেরা রান সংগ্রাহকের তালিকার দুই নম্বরে ছিল তার নাম। শুরুতে শীর্ষে থাকলেও মাঝে জায়গাটি হারিয়েছিলেন মোহামেডানের লঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গার কাছে। সোমবার আবার শীর্ষস্থানটি পুনরুদ্ধার করলেন প্রাইম দোলেশ্বরের এ ওপেনার।

শীর্ষস্থান ফিরে পেয়ে ইমতিয়াজ বলেন, ‘দলকে জিতাতে পেরে খুব ভালো লাগছে। তবে সেঞ্চুরি পেলে খুব ভালো হতো। সেঞ্চুরি মিস করে কিছুটা খারাপ লাগছে। ওই শটটা খেলা ঠিক হয়নি। ভুল শট খেলেছি।’

মিরপুরে মোহামেডানের বিপক্ষে ম্যাচ জেতানো ৮৮ রানের ইনিংস খেলেন ইমতিয়াজ। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের চতুর্থ শতকের পথে এসে একটি ভুল শটে আউট হয়ে যান তিনি। স্পিনার এনামুল হক জুনিয়রের স্টাম্পের উপরে করা বল সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হন ইমতিয়াজ। ৮৮ রানের এ ইনিংসটি খেলতে ১০৯ বল মোকাবেলা করেন তিনি। ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি।

এবারের লিগে দুইটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিসহ ৬৭.৩৩ গড়ে প্রিমিয়ার লিগে তার রান ৪০৪। বরাবরই লিগে ভালো খেলা এ তারকার কণ্ঠে ঝরে পড়ে আরও একটি হতাশার কথা। সব ক্রিকেটারেরই স্বপ্ন থাকে জাতীয় দলে খেলার; কিন্তু ১৫ বছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলে আসা ইমতিয়াজের এখনো ডাক আসেনি জাতীয় দলে।

তবুও নির্বাচকদের দৃষ্টির অপেক্ষায় আছেন তিনি। আক্ষেপ করেই বলেন, ‘রান করে যাচ্ছি। যদি নির্বাচকরা আমাকে যোগ্য মনে করেন, তাহলে হয়তো জাতীয় দলে সুযোগ পেতেও পারি। আমি এটা তাদের ওপরই ছেড়ে দিয়েছি।’

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।