চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত ম্যান সিটির


প্রকাশিত: ০৬:৫৫ এএম, ১৬ মে ২০১৬

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে সোয়ানসি সিটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি। আর এ ড্র তে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা নিশ্চিত করে ফেলেছে ম্যানুয়েল পেল্লেগ্রিনির দল।

কোচ ম্যানুয়েল পেল্লেগ্রিনির বিদায়ী ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সিটি। ম্যাচের তৃতীয় মিনিটে কেলাসি ইয়েনাচোর শট ঠেকিয়ে দেন সোয়ানসি গোলরক্ষক। তবে ম্যাচের পঞ্চম মিনিটে আর রক্ষা করতে পারেনি স্বাগতিক গোলরক্ষক। বক্সের ভেতর থেকে নেওয়া আগুয়েরোর শট ঠিকভাবে বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক। বল পেয়ে যান ইয়েনাচো। খুব কাছ থেকে বলটি জালে পৌঁছে দেন নাইজেরিয়ার তরুণ এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে সোয়ানসি। আন্দ্রে আইয়ুর নেওয়া ফ্রি-কিক সিটির ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফের্নান্দোর মাথায় লেগে দিক বদলে জালে জড়ায়। ফলে ১-১ গোলে সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে জয়ের জন্য মরিয়া সিটি শুরু থেকেই স্বাগতিকদের রক্ষণে চাপ তৈরি করে খেলে। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা তারা পায়নি। তবে এই ফলেও চ্যাম্পিয়ন্স লিগ প্রায় নিশ্চিত হয়ে যাওয়ায় বিদায় বেলায় কিছুটা স্বস্তি পেতেই পারেন পেল্লেগ্রিনি।

এ ড্র তে ৬৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সিটি। আর ৩৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড। বোর্নমাউথের বিপক্ষে জিতে সিটির সমান ৬৬ পয়েন্ট পেলেও চ্যাম্পিয়ন্স লিগের প্রিলিমিনারি রাউন্ডে খেলার সম্ভাবনা বলতে গেলে নেই। কারণ, গোল পার্থক্যে সিটির (৩০) চেয়ে অনেক পিছিয়ে আছে ইউনাইটেড (১২)।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।