টানা ৬ষ্ঠ বছর ৫০ গোলের মাইলফলকে রোনালদো


প্রকাশিত: ০৫:২০ পিএম, ১৪ মে ২০১৬

মানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার বছর গোলের সংখ্যাটা ছিল শুধুমাত্র ৫০-এর কম। এরপর ২০১০-১১ মওসুম থেকে শুরু। এরপর এবার নিয়ে সর্বশেষ ৬টি মওসুম টানা ৫০ গোলের মাইলফলক স্পর্শ করলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গার।

এবার এই মাইলফলকে পৌঁছাতে রোনালদোর প্রয়োজন ছিল মাত্র ১টি গোল। এস্টাডিও রিয়াজরে গিয়ে ম্যাচের সপ্তম মিনিটেই গৌরবের মাইলফলকে পৌঁছে গেলেন তিনি। এরপর এই সংখ্যাটাকে নিয়ে গেলেন আরও এক ধাপ ওপরে, ম্যাচের ২৫তম মিনিটে। লা লিগায় মওসুমের সর্বশেষ ম্যাচে এসে দেপোর্তিভো লা করুনাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ২টি গোলই এলো রোনালদোর পা এবং মাথা থেকে।

এ নিয়ে লা লিগার এবারের মওসুমে মোট ৩৫টি গোল করলেন রোনালদো। বাকি ১৬টি গোল এলো চ্যাম্পিয়ন্স লিগ থেকে। মোট ৫১ গোলের এই সংখ্যাটাকে বাড়ানোর সুযোগ আরও একবার পাবেন রোনালদো। ২৮ মে মিলানে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে, অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে।

২০১০-১১ মওসুমে রোনালদোর গোলসংখ্যা ছিল ৫৩টি। পরের বছরগুলোতে যথাক্রমে ৬০, ৫৫, ৫১ এবং গত মওসুমে ৬১টি।

আইএইচএস/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।