পাঞ্জাবের কাছে হেরে আরো কোণঠাসা মুম্বাই


প্রকাশিত: ০৬:২৭ পিএম, ১৩ মে ২০১৬

শেষ চারে কী যেতে পারবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স! সম্ভাবনাটা তাদের আরও কমিয়ে দিল ইতোমধ্যে বিদায় নিশ্চিত হওয়া কিংস ইলেভেন পাঞ্জাব। ভিশাখাপত্মমে আজ মুখোমুখি হয়ে পাঞ্জাবের কাছে গো-হারা হারলো মুম্বাই ইন্ডিয়ান্স। প্রীতি জিনতার দল রোহিত শর্মাদের হারিয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে। হাতে তখনও বল বাকি ছিল ১৮টি।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১২৪ রান তুলতে সক্ষম হয় মুম্বাই। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই। মুরালি বিজয় এবং ঋদ্ধিমান সাহার অসাধারণ দুটি ইনিংসই পাঞ্জাবকে জয় এনে দিল।

৫২ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মুরালি বিজয়। তার ইনিংসটি সাজানো ছিল ৫টি চারের সঙ্গে একটি ছক্কায়। ঋদ্ধিমান সাহা ৪০ বলে করেন ৫৬ রান। ৬টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি।

তবে ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হাশিম আমলাকে হারিয়ে বিপদে পড়ে পাঞ্জাব। এরপর বিজয় আর ঋদ্ধিমান সাহা মিলে গড়েন ১১৬ রানের বিশাল এক জুটি। শূন্য রানে আউট হন গ্লেন ম্যাক্সওয়েলও।

এই হারের ফলে ১২ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে মুম্বাই রয়েছে পঞ্চম স্থানে। তাদের আরও দুটি ম্যাচ বাকি। শেষ চারে যেতে হলে পরের দুই ম্যাচে অবশ্যই জিততে হবে তাদের।

১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সানরাইজার্স হায়দারাবাদ। সমান পয়েন্ট গুজরাট লায়ন্সেরও। ১২ পয়েন্ট করে নিয়ে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে দিলি­ ডেয়ারডেভিলস এবং কেকেআর।

আইএইচএস/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।