ইংল্যান্ড দলে দুই নতুন মুখ


প্রকাশিত: ১০:১৫ এএম, ১২ মে ২০১৬

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১২ সদস্যের ইংল্যান্ড দল ঘোষণা করলো ইংলিশ ক্রিকেট বোর্ড। দলে সুযোগ পেয়েছেন দুই নতুন মুখ জ্যাক বেল এবং জেমস ভিন্স। মূলত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের সদস্যদের নিয়েই দল ঘোষণা করতে চেয়েছিল ইংল্যান্ড। কিন্তু জেমস টেলরের আকস্মিক অবসর এবং ডেভিড উইলির ইনজুরির কারণেই দলে প্রথমবারের মত সুযোগ পেয়েছেন বেল এবং ভিন্স।

ইংল্যান্ড ডিভিশন ওয়ান মৌসুমে ১৯ উইকেট নিয়ে যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারী বোলার ছিলেন ২৫ বছর বয়সী জ্যাক বেল। অন্যদিকে কাউন্টি দল হ্যাম্পাশায়ারের অধিনায়ক জেমস ভিন্স, টেস্ট দলে সুযোগ পাওয়ার আগে একটি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের হয়ে।

ইংল্যান্ড জাতীয় দলের প্রধান নির্বাচক জেমস হোয়াইটেকার এক বিবৃতিতে বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে তারা গত কয়েক মৌসুম ধরে ধারাবাহিকভাবে ভালো খেলে আসছে। তাই জ্যাক বেল এবং জেমস ভিন্স দুইজনই জাতীয় দলে সুযোগ পাওয়ার দাবি রাখে। শ্রীলঙ্কা তরুণ দল নিয়েই আমাদের সাথে খেলতে এসেছে। আমরা জমজমাট একটি সিরিজের আশা করতেছি।’

ইংল্যান্ড ১২ সদস্যের টেস্ট দল
এলেস্টার কুক (অধিনায়ক), মঈন আলী, জেমস এন্ডারসন, জনি বাইরস্টো, জ্যাক বেল, স্টূয়ার্ট ব্রড, নাইক কম্পটন, স্টিভেন ফিন, এলেক্স হেলস, জো রুট, বেন স্টোকস, জেমস ভিন্স

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।