‘সুইংটাকে শিল্পের পর্যায়ে নিয়ে গেছে মুস্তাফিজ’


প্রকাশিত: ০৪:৩০ এএম, ১২ মে ২০১৬

সময়টা এখন শুধুই মুস্তাফিজুর রহমানের। সাবেক থেকে শুরু করে বর্তমান- সারা বিশ্বের সব কিংবদন্তীর মুখেই একের পর এক মুস্তাফিজের প্রশংসা। প্রতিদিনই বাড়ছে বাংলাদেশি এই রহস্যময় পেসারের ভক্তের সংখ্যা। সেখানে সাধারণ মানুষ যেমন আছেন, তেমনি আছেন ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে ক্রিকেটাররাও। প্রতিদিনই কেউ না কেউ তার প্রশংসাগাথা রচনা করছে। এবার এই মিছিলে যোগ হলেন সাবেক ভারতীয় মিডিয়াম পেসার মনোজ প্রভাকর।

মুস্তাফিজের দারুণ ভক্ত হয়ে গেছেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার। যে কারণে দ্য ফিজের প্রশংসায় পঞ্চমুখ হলেন তিনি। প্রভাকরের মতে, সুইংটাকে এই বাংলাদেশি পেসার শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন। মুস্তাফিজুরের কব্জির অসাধারণ ব্যবহার আর ক্লিন অ্যাকশনেও মুগ্ধ প্রভাকর।

তার মতে এখনই সব কিছু আয়ত্ত্ব করে ফেলেছেন মুস্তাফিজ। ইয়র্কার, কাটার, স্লোয়ার- সবই অসাধারণ নিখুঁত। প্রভাকর বলেন, ‘ইয়র্কার, কাটার সব কিছুই এর মধ্যে আয়ত্ত করে ফেলেছে ছেলেটা, মাথা ঠিক রাখতে পারলে এই ছেলেকে আটকানো সত্যিই মুশকিল হয়ে যাবে।’

শুধু মনোজ প্রভাকরই নন, এরআগে ওয়াসিম আকরাম, জ্যাক ক্যালিস, মু্ত্তিয়া মুরালীধরনের মত কিংবদন্তীরাও এই ম্যাজিক বোলারের প্রশংসায় মেতে ছিলেন। তিনি যখন আইপিএল মাতাচ্ছেন তখন বিগব্যাশ লিগেও শুরু হয়ে গেছে ওয়ান্ডারবয় মুস্তাফিজুরকে নিয়ে আলোচনা।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।