বাটলার-পোলার্ডের ব্যাটে কোহলিদের হারালো মুম্বাই


প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১১ মে ২০১৬

জস বাটলার ও কিয়েরন পোলার্ডের ঝড়ো ব্যাটিংয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। বেঙ্গালুরুর দেয়া ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৮ বল বাকি থাকতে সহজেই জয় পায় রোহিত শর্মারা।

বাটলার এবং পোলার্ড দুজনেই অপরাজিত থাকেন। বাটলার ১১ বলে ৩ ছক্কা এবং এক চারে ২৯ রান করেন। পোলার্ড করেন ৩৫ রান। দুটি ছক্কা এবং ৩টি চারের মার ছিল তার ইনিংসে।

এছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা করেন ২৫ রান। ২৪ বলে ৩ চারে এ রান সংগ্রহ করেন মুম্বাই অধিনায়ক। আম্বাতি রাইডু করেন ৪৪ রান। ৪৭ বলের ইনিংসে দুটি চার ও দুটি ছক্কার মার ছিল।

বেঙ্গালুরুর বরুণ অ্যারোন দুটি এবং শ্রীনাথ অরবিন্দ ও যুবেন্দ্র চাহাল একটি করে উইকেট লাভ করেন। ম্যান অব দ্য প্লেয়ার নির্বাচিত হন ক্রনাল পান্ডিয়া।

এরআগে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫১ রান করে বেঙ্গালুরু। এ ম্যাচেও নিজের ছায়া হয়ে ছিলেন ক্রিস গেইল। মাত্র ৫ রান করেই প্যাভিলিয়নে ফিরে যান গেইল। ফর্মের তুঙ্গে থাকা বিরাট কোহলিকে ৭ রানেই আউট করে বেঙ্গালুরুকে বড় ধাক্কা দেন মিশেল ম্যাকগ্লেন্যাঘান।

এবি ডি ভিলিয়ার্স কিছুটা প্রতিরোধ করার চেষ্টা চালালেও মুম্বাইয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেট আর দীর্ঘায়িত হয়নি। ব্যক্তিগত ২৪ রানেই পান্ডিয়ার বলে আউট হয়ে দলকে বিপর্যয়ের মাঝে ফেলে দেন এবি।

চতুর্থ উইকেট জুটিতে লোকেশ রাহুল এবং শেন ওয়াটসন ৩৮ রানের জুটি গড়ে বেঙ্গালুরুকে একশর কোটা পার করান। ১৫ রান করে রোহিত শর্মার সরাসরি থ্রোতে রানআউটের শিকার হন শেন ওয়াটসন।

বাকি সময়টা দলকে একাই টেনে নিয়ে যান রাহুল। হাফ সেঞ্চুরি করে দলকে ১৫১ রানের সম্মানজনক সংগ্রহে পৌঁছে দেন। লোকেশ রাহুল ৬৮ রান করে অপরাজিত থাকেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।