যে কারণে দীর্ঘমেয়াদের জন্য খেলোয়াড় পাচ্ছে না আবাহনী-মোহামেডান


প্রকাশিত: ১১:৪৩ এএম, ১১ মে ২০১৬

এক সময় আবাহনী মানেই ছিল আকরাম-দুর্জয়, অপরদিকে মোহামেডানে নিয়মিত খেলতেন বুলবুল-নান্নুদের মত খেলোয়াড়রা। কালের বিবর্তনে এখন তেমনটি আর নেই। প্রতি মৌসুমেই দেখা যায় খেলোয়াড়রা দল পরিবর্তন করছেন। এর কারণ হিসাবে ড্রাফট সিস্টেমকে দায় দিচ্ছেন আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল। তবে কোন দলে টানা না খেলার সুযোগ হলেও ঐতিহ্যগত কারণে খেলোয়াড়রা এ ম্যাচের গুরুত্ব জানেন বলেও জানান এ ড্যাসিং ওপেনার।  

বুধবার বিসিবির জাতীয় ক্রিকেট একাডেমী মাঠে অনুশীলন করতে আসে আবাহনী। অনুশীলন শেষে তিনি বলেন, ‘খেলোয়াড়রা টানা একটি দলে খেলতে না পারার একটা কারণ ড্রাফট সিস্টেম। খেলোয়াড়রা ঠিক করতে পারেনা কোন জায়গায় খেলবে। আমি যদি একটা দলে চার পাঁচ বছর খেলি তাহলে ওই দলের প্রতি আমার একটা আলাদা অনুভূতি তৈরি হয়ে যাবে। আমি নিশ্চিত আকরাম চাচা, নান্নু ভাই উনারা একটা দলে দশ-পনের বছর খেলেছেন, উনাদের মধ্যে যে অনুভূতিটা ছিল।’

তবে ক্লাবের প্রতি পুরনো সে অনুভূতি না থাকলেও এ আবাহনী-মোহামেডান ম্যাচের মর্যাদা জানেন খেলোয়াড়রা। এ দুই দলের লড়াই আসলে নিজেদের মধ্যে আলাদা উত্তেজনা কাজ করে বলে জানান তিনি। দুই দলের খেলোয়াড়রা জানেন তারা দেশের সেরা ঐতিহ্যবাহী ক্লাবকে প্রতিনিধিত্ব করছেন বলে জানান তামিম।

‘আগের মত সে আবেগ হয়তো এখনকার দলে নেই কিন্তু এর একটা গুরুত্ব আছে তা আমরা জানি। আমরা আবাহনীকে প্রতিনিধিত্ব করছি তেমনি মোহামেডান জানে তারা মোহামেডানকে প্রতিনিধিত্ব করছে।’  

উল্লেখ্য, বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে মোকাবেলা করবে দুই ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড।

আরটি/আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।