মোহামেডান-আবাহনী ম্যাচের ইতিহাস জানেন তামিম


প্রকাশিত: ১১:১৯ এএম, ১১ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বৃহস্পতিবার সবচেয়ে বড় ম্যাচে মোকাবেলা করবে দুই ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। এক সময় এ দুই দলের মোকাবেলা মানেই ছিল তুমুল উত্তেজনা। চারদিকে উৎসব উৎসব রব পড়ে যেত। সময়ের পরিবর্তনে সে উত্তেজনা না থাকলেও এর ইতিহাস ও ঐতিহ্যের কথা জানেন আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল।

বুধবার বিসিবির জাতীয় ক্রিকেট একাডেমী মাঠে অনুশীলন করতে আসে আবাহনী। অনুশীলন শেষে মোহামেডান সঙ্গে লড়াই নিয়ে তিনি বলেন, ‘এই দুইটা দলের একটা ইতিহাস আছে, এই দুইটা দলের যে খেলাটা হয় তারও একটা ইতিহাস আছে। ওই ইতিহাসটা আমাদের মাথায় আছে। আর তা মাথায় রেখেই মাঠে নামবো। আমি নিশ্চিত এর গুরুত্ব কতটুকু এটা অন্যসব খেলোয়াড়রাও জানে।’

পুরনো দিনের মত এখনও আবাহনী-মোহামেডান ম্যাচ খেলোয়াড়দের জন্য সবচেয়ে বড় ম্যাচ। এমনটাই জানান তামিম। তার মতে শুধুমাত্র খেলোয়াড়রা নয়, এর প্রতি আগ্রহী গণমাধ্যম হতে শুরু করে সাধারণ জন সাধারণও। তাই এর উত্তেজনা ভালো করেই জানেন তামিম।
 
‘এখনও আবাহনী-মোহামেডান ম্যাচই সবচেয়ে বড়।। ওই অনুভূতিটা আমাদের সবার মধ্যেই থাকে জে আমরা কাল মোহামেডানকে মোকাবেলা করতে যাচ্ছি। আমি নিশ্চিত মোহামেডানেরও খেলোয়াড়দের মধ্যেও থাকে যে আবাহনীর সঙ্গে খেলা। ওই উত্তেজনা থাকে আর দর্শকরাও খবর নিতে পছন্দ করেন আবাহনী মোহামেডান খেলায় কে জিতছে?’
 
‘এ ম্যাচ সবার কাছে একটা আলাদা গুরুত্ব বহন করে। ক্রিকেট, হকি কিংবা ফুটবল যাই হোক সবসময় এটা থাকে। আশাকরি একটা ভালো ম্যাচ হবে আগামীকাল। আবাহনী চাচ্ছে একটা ভালো পারফরম্যান্স করতে, মোহামেডান ভালো খেলে যাচ্ছে।’ যোগ করেন তামিম।

আরটি/আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।