ধোনির অধিনায়কত্ব নিয়ে সৌরভের প্রশ্ন


প্রকাশিত: ০৬:৪৯ এএম, ১০ মে ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই- আর কত দিন তিনি খেলাটা চালিয়ে যাবেন! এই প্রশ্নের উত্তর দিতে দিতে রীতিমতো ক্লান্ত ধোনি। এবার সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও তুললেন এ ধরনেরই প্রশ্ন। তিনি অবশ্য ধোনির দিকে প্রশ্নটা ছুড়ে দেননি। ছুড়ে দিয়েছেন ভারতীয় নির্বাচকদের দিকেই।   

ইন্ডিয়া টুডের সঙ্গে এক আলাপচারিতায় সৌরভ নির্বাচকদের প্রতি ইঙ্গিত করে বলেন, চার বছর পরও ভারতীয় দলের অধিনায়ক হিসেবে তারা কি ধোনিকেই দেখছেন? তখনো এই ধোনিই নেতৃত্বে ভারত দল মাঠে নামবে? যদি না হয়, ধোনির বিকল্প তৈরির ব্যাপারে তারা কী করছেন?

ধোনির প্রতি সম্মান রেখেই তিনি বলেন, ‘আমি বলছি না ধোনি খেলা ছেড়ে দিক। আমি মনে-প্রাণেই চাই ধোনি আরও কিছুদিন সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলকে নেতৃত্ব দিক। সীমিত ওভারের ক্রিকেটে এখনো ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সে। কিন্তু কত দিন? ধোনির তো বিকল্প তৈরি করতে হবে। সে নিশ্চয়ই সারা জীবন ভারতীয় দলে খেলে যাবে না!

তিনি আরও বলেন, ধোনির অধিনায়কত্ব নিয়ে কোনো প্রশ্ন নেই। সে অসাধারণ এক অধিনায়ক! কিন্তু ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সামর্থ্য কী ধোনির হবে। তখন কী হবে! এই ব্যাপারটা এখন থেকেই নির্বাচকদের ভাবা শুরু করা উচিত।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।