শাহরিয়ার নাফিসের ব্যাটে জিতলো ব্রাদার্স


প্রকাশিত: ১২:০৬ পিএম, ০৯ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংকের বিপক্ষে দারুণ জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। শাহরিয়ার নাফিসের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজ জয় পেলো তারা। ৮৪ রানে অপরাজিত থাকেন শাহরিয়ার নাফীস। বৃষ্টি আইনে সাত রানে জয়ী হয় ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি। ফলে টানা দু’টি হারের পর জয়ের ধারায় ফিরে আসলো তারা। অপরদিকে পাঁচ ম্যাচে এটি প্রাইম ব্যাংকের দ্বিতীয় পরাজয়।

প্রাইম ব্যাংকের দেয়া ২৫০ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ভালো সূচনা পায় ব্রাদার্স। ইমরুল কায়েসকে নিয়ে উদ্বোধনী জুটিতে ৩৮ রানের জুটির পর দ্বিতীয় উইকেট জুটিতে তুষার ইমরানকে সঙ্গে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন শাহরিয়ার নাফিস। ইমরুল ২০ ও তুষার ৪১ রান করেন।

তুষারের বিদায়ের পর জাকির হোসেনের ৭২ রানের জুটি গড়ে দলকে সহজ জয়ের পথে নিয়ে যান নাফিস। ৪৫ বলে ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৫ রান করে জয়সুরিয়ার বলে আউট হন জাকির। এরপর শন উইলিয়ামস মাঠে নামেন। তবে দলীয় ১৯৩ রানের সময় মাঠে বৃষ্টি নামে। ফলে বৃষ্টি আইনে ৭ রানের জয় ব্রাদার্স ইউনিয়ন। প্রাইম ব্যাংকের পক্ষে ২৫ রানে ২টি উইকেট পান শেনান জয়সুরিয়া।

এর আগে সোমবার বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে তারা। দুই ওপেনার মেহেদী মারুফ ও শানাজ আহমেদ দলের পক্ষে ৫৯ রানের সংগ্রহ এনে দেন। তবে এরপর ৪৬ রান যোগ করতে শীর্ষ চার ব্যাটসম্যানকে হারিয়ে দারুণ চাপে পড়ে তারা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সাব্বির মাত্র ১ রান করে বিদায় নেন।

পঞ্চম উইকেটে তাইবুর রহমানকে নিয়ে দলের হাল ধরেন লঙ্কান তারকা শেনান জয়সুরিয়া। ৬০ রানের জুটি গড়ে দলের চাপ কিছুটা কমিয়ে আনেন তারা। তবে দলীয় ১৬৫ রানে তাইবুরের বিদায়ের দুই রান পরই ফিরে যান জয়সুরিয়া। ফলে দুইশত রানের আগেই গুটিয়ে যাওয়ার আশংকায় পড়ে দলটি। তবে শেষ দিকে নুরুল হাসান সোহান ও রায়হানউদ্দিনের ব্যাট আড়াইশ’র কাছাকাছি রান পায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করে জয়সুরিয়া। ৭১ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান করেন সানাজ। এছাড়া মারুফ ৩৬, সোহান ৩৪ ও রায়হান ২৬ রান করেন। ব্রাদার্সের পক্ষে নূর-আলম ২৫ রানে ৩টি উইকেট পান। এছাড়া তুষার ইমরান ও সাদিকুর রহমান ২টি করে উইকেট নেন।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।