রানে ফিরলেন সৌম্য সরকার


প্রকাশিত: ১০:৪৭ এএম, ০৯ মে ২০১৬

টানা ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এসেছেন সৌম্য সরকার। গত জুলাইয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন। সেবার প্রোটিয়া বধের মূল নায়ক ছিলেন তিনি। এরপর বাংলাদেশ ‘এ’ দল, বিপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ সবক্ষেত্রেই ব্যর্থ ছিলেন দলের এ তারকা। ঢাকা প্রিমিয়ার লিগেও প্রথম চার ম্যাচে ছিলেন নিস্প্রভ। তবে সে ব্যর্থতা থেকে বেরিয়ে এলেন এ ওপেনার। আবাহনীর বিপক্ষে দারুণ এক হাফ সেঞ্চুরি তুলে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন তিনি।

সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৮৪ রানের অনবদ্য ইনিংস খেলেন সৌম্য। ৮৯ বলে ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। তবে ব্যাক্তিগত ১৩ রানে একটি সহজ ক্যাচ দিয়েছিলেন লিজেন্ডস অব রূপগঞ্জের এই ব্যাটসম্যান। আবুল হাসান রাজুর বলে কাভারে বদলি ফিল্ডার সে ক্যাচ লুফে নিতে পারেননি। জীবন পেয়ে তা কাজে লাগাতে ভুল করেননি এই ড্যাসিং ওপেনার।

তবে অনেকটা দৃষ্টিকটুভাবেই আউট হয়েছেন সৌম্য। সাকলাইন সজীবের বলে রিভার্স সুইপ করতে গিয়ে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। যদিও আউট হবার পর তাকে কিছুটা অসন্তুষ্ট দেখা যায়।

ঘরোয়া লিগ বিশেষ করে প্রিমিয়ার বরারবরই সফল সৌম্য। তবে এ মৌসুমে নিজেকে মেলে ধরতে পারছিলেন তিনি। গত মৌসুমে পারটেক্সের বিপক্ষে ১২৭ রানের দারুণ ইনিংস খেলেছিলেন তিনি। সেবার তার দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়। তাই এ মৌসুমে তার দিকে তাকিয়ে রয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।