রেকর্ড গড়েছে পিএসজিও


প্রকাশিত: ০৯:০২ এএম, ০৮ মে ২০১৬

লিগে যে কোন একটি দল শিরোপা জিতবে এটাই তো স্বাভাবিক। কিন্তু আট ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা কারও পক্ষেই সম্ভবত সম্ভব নয়। ফ্রেঞ্চ লিগা ওয়ানের শিরোপা অনেক আগেই নিশ্চিত করেছে পিএসজি। এবার দুটি রেকর্ড একসঙ্গে গড়লো তারা। ফ্রেঞ্চ লিগা ওয়ানে সর্বোচ্চ পয়েন্ট অর্জন করলো তারা। একই সঙ্গে গড়লো এক মওসুমে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও।

আগের মওসুমেই ফ্রেঞ্চ লিগা ওয়ানে সর্বোচ্চ ৮৯ পয়েন্ট অর্জন করেছিলো পিএসজি। এবার সেটাকেও ছাড়িয়ে গেলো তারা। অর্জন করেছে মোট ৯২ পয়েন্ট। অথচ এখনও দুই ম্যাচ বাকি রয়েছে তাদের। ওই দুই ম্যাচ জিতলে হয়ে যাবে ৯৮ পয়েন্ট। এছাড়া ১৯৭০-৭১ মওসুমে ৯৪ গোল করে রেকর্ড গড়েছিল মার্সেই। এবার পিএসজি করে ফেলেছে ইতিমধ্যে ৯৭ গোল। বাকি দুই ম্যাচে সংখ্যাটা ১০০ ছাড়িয়ে যাবে নিশ্চিত।

সর্বশেষ এডিনসন কাভানির হ্যাটট্রিকে আজাচ্চিওকে ৪-০ গোলে হারিয়েছে পিএসজি। এই জয়ের ফলেই দুটি রেকর্ড একসঙ্গে গড়ে ফেললো তারা। যদিও ইউরোপ সেরা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে অনেক আগেই ছিটকে পড়েছে ইব্রাহিমোভিচ-ডি মারিয়াদের দল। তবে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়লেও লিগে একক আধিপত্য বজায় রেখেছে দলটি।
 
অ্যাজাসিওকের বিপক্ষে জিতে রেকর্ড গড়ার দিন দারুণ এক হ্যাটট্রিক করেন পিএসজি  স্ট্রাইকার এডিনসন কাভানি। যার দু’টি আসে অ্যাঞ্জেল ডি মারিয়ার পাস থেকে। দলের বাকি দুটি গোলে পান দলের সেরা স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ।

অপরদিকে মোনাকোকে ৬-১ গোলে বিধ্বস্ত করে লিগা ওয়ানে দ্বিতীয় স্থানের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করেছে লিওঁ।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।