ক্রুইফকে এক মাসের জন্য নিয়োগ দিল বাফুফে


প্রকাশিত: ১১:৩৪ এএম, ০৭ মে ২০১৬

তৃতীয়বারের মত বাফুফে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর কাজী সালাউদ্দিন নিজেই জানিয়েছিলেন, জাতীয় দলের জন্য কোচের বিষয়টি নিয়ে তিনি ভাবছেন। এ ব্যাপারে তিনি অনেকদুর এগিয়েও গিয়েছেন। খুব শিগগিরই জানাবেন জাতীয় ফুটবল দলের কোচের নাম।

একদিন আগে জানা গিয়েছিল, সালাউদ্দিনের হাতে কোচের কয়েকটি নাম থাকলেও সেই পুরনো লোডভিড ডি ক্রুইফের সঙ্গেই নাকি যোগাযোগ হচ্ছে বেশি। যদিও বাফুফের এক কর্মকর্তা জানিয়েছিলেন, ক্রুইফ আর অতিথি পাখি হতে চান না। দীর্ঘেমেয়াদে স্থায়ীভাবে কাজ করতে চান।

ডি ক্রুইফ যা চেয়েছেন হলো তার পুরো উল্টোটা। বাফুফের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির প্রথম মিটিংয়েই সিদ্ধান্ত নেয়া হলো, জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে মাত্র এক মাসের জন্য নিয়োগ দেয়া হয়েছে লোডভিক ডি ক্রুইফকে। বাফুফের কার্যনির্বাহী কমিটির বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন জাতীয় দল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

BFF

মিডিয়ার সামনে কথা বলতে গিয়ে তিনি বলেন, `এশিয়া কাপ প্লে অফ ম্যাচের জন্য আমাদের হাতে সময় খুব কম। এ কারণে জানা-শোনার ভিত্তিতেই ডি ক্রুইফকে বেছে নেয়া।` যদিও মাত্র ১ মাসের অথ্যাৎ ২ ম্যাচের জন্য। তবে ক্রুইফের পারফরম্যান্স যদি সন্তোষজনক হয়, তাহলে তার সঙ্গে দীর্ঘ মেয়াদে চুক্তি করে ফেলবে বাফুফে।

কাজী নাবিল আহমেদ জানিয়েছেন ১০ থেকে ১২ মে`র মধ্যে ডি ক্রুইফ বাংলাদেশে চলে আসবেন এবং দলের দায়িত্ব নেবেন। এশিয়া কাপ বাছাইয়ের প্লে অফে তাজিকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ ২ জুন। ফিরতি ম্যাচ খেলবে বাংলাদেশ ৭ জুন। এরপরই হয়তো দীর্ঘস্থায়ী একজন কোচ পেতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল দল।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।