লেওয়ানডস্কির হ্যাটট্রিক, এককভাবে শীর্ষে বার্সা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৬ এএম, ০৭ অক্টোবর ২০২৪

৩২ মিনিটের মধ্যেই একে এক তিনবার আলাভেসের জালে বল জড়ালেন রবার্ট লেওয়ানডস্কি। তার দুর্দান্ত এই হ্যাটট্রিকে অ্যাওয়ে ম্যাচে আলাভেসের মাঠে গিয়ে ৩-০ গোলের জয় নিয়ে ঘরে ফিরলো বার্সেলোনা।

সে সঙ্গে লা লিগার পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে উঠে গেরো তারা। শনিবার রাতে ভিয়ারিয়ালকে হারিয়ে রিয়াল মাদ্রিদ বার্সার সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এসেছিলো। কিন্তু আজ আলাভেসকে হারিয়ে এককভাবে শীর্ষে উঠলো বার্সা। ৯ ম্যাচে বার্সার পয়েন্ট ২৪। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২১। ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ভিয়ারিয়াল।

আলাভেসের মাঠে গিয়ে গোল বের করে নিতে সময় ব্যায় করেনি বার্সেলোনা। রবার্ট লেওয়ানডস্কি ৭ম মিনিটেই এগিয়ে দেন বার্সেলোনাকে। রাফিনহার ফ্রি কিক থেকে ভেসে আসা বলে মাথা ছুঁইয়ে আলাভেসের জালে জড়িয়ে দেন লেওয়ানডস্কি।

এরপর ২২তম মিনিটে করা গোলেও অ্যাসিস্ট ছিল ব্রাজিলিয়ান তারকা রাফিনহার। এরপর ৩২তম মিনিটে এরিক গার্সিয়ার পাস থেকে বল পেয়ে হ্যাটট্রিক পূরণ করেন লেওয়ানডস্কি। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সার হয়ে ১২ গোল করেছেন তিনি।

লা লিগায় বার্সার ইতিহাসে এটি চতুর্থ দ্রুততম হ্যাটট্রিক। ৩৬তম মিনিটে আলাভেস একটি গোল পরিশোধ করেছিলো। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। অফসাইডের কারণে গোল বাতিল হয়েছে বার্সেলোনারও। ৫ম মিনিটেই গোল করেছিলেন রাফিনহা। কিন্তু ভিএআর দেখে সেই গোল বাতিল করে দেন রেফারি।

ম্যাচের পর নিজের হ্যাটট্রিক নিয়ে লেওয়ানডস্কি প্রশংসায় ভাসালেন সতীর্থদের, ‘আমি অনেক ভালো পাস পেয়েছি, গোল করাটা তাই সহজই ছিল। আজ প্রথম মিনিট থেকেই ভালো খেলেছি আমরা। আমাদের চাওয়া ছিল আক্রমণ শানানো ও গোল করা।’

আইএইচএস/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।