ইউরোপা লিগের ফাইনালে লিভারপুল


প্রকাশিত: ০৪:২০ এএম, ০৬ মে ২০১৬

ইংলিশ প্রিমিয়ার লিগে তেমন ভালো অবস্থানে না থাকলেও ইউরোপা লিগের শিরোপা জেতার লড়াইয়ে আরেক ধাপ এগিয়ে গেল লিভারপুল। ঘরের মাঠে ফিরতি লেগে ভিয়ারিয়ালকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ভিলারিয়ালের মাঠে ১-০ গোলের হারের ক্ষত নিয়ে বৃহস্পতিবার নিজেদের মাঠে নামে লিভারপুল। ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণ শিবিরে একের পর এক আক্রমণ করতে থাকে অল রেডরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৭ মিনিটে সফরকারী দলের ব্রুনো নিজেদের জালে বল জড়ালে লিড পায় স্বাগতিক শিবির। এরপর আক্রমণের ধার বাড়িয়ে দেয় লিভারপুল। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় স্টারিজ-লালানারা।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ক্লপের শিষ্যরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৬৩ মিনিটে গোল করে দলকে ২-০ তে এগিয়ে নেন ড্যানিয়েল স্টারিজ। আর ম্যাচের ৮১ মিনিটে অ্যাডাম লালানা গোল করলে ৩-০ গোলের বড় জয়ে ফাইনাল নিশ্চিত হয় লিভারপুলের।

একই রাতে, প্রথম লেগে ২-২ গোলের ফল নিয়ে শাখতারের বিপক্ষে নিজেদের মাঠে নামে সেভিয়া। কেভিন গেমিরোর জোড়া গোল ও মারিয়ানোর গোলে সেভিয়ার ৩-১ এর জয় নিশ্চিত হয়। দুই লেগ মিলে ৫-৩ এর জয়ে টানা তৃতীয়বার ইউরোপা লিগের ফাইনাল নিশ্চিত করে স্প্যানিশ ক্লাবটি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।