বহিষ্কার হতে পারেন কোহলি!


প্রকাশিত: ০১:০৯ পিএম, ০৫ মে ২০১৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজ দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে এনে দিতে পারছেননা ধারাবাহিকতা। এবার মরার উপর খাড়ার ঘা হয়ে আসতে পারে অধিনায়ক বিরাট কোহলির বহিষ্কারাদেশ। ধীর গতির বোলিং করার কারণে ইতোমধ্যে দুবার জরিমানা দিয়ে পার পেয়েছেন গেছেন কোহলি। কিন্তু তৃতীয়বার একই ভুল করলে এক ম্যাচ বহিস্কার হবেন তিনি।

সাত ম্যাচে মাত্র দুইটিতে জিতেছে গেইল-কোহলি-ডি ভিলিয়ার্সের দল। রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে ধীর গতির বোলিং করার জন্য ১২ লাখ রুপি জরিমানা হয় কোহলির। দ্বিতীয়বার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে একই ভুল করলে ২৪ লাখ রুপি জরিমানা হয় ব্যাঙ্গালুরু অধিনায়কের। কিন্তু একই কাজ পরের ম্যাচে করলে তাকে এক ম্যাচের বহিষ্কারাদেশ দিবে আইপিএল কর্তৃপক্ষ।

আইপিএলের বিধানে বলা রয়েছে, ‘যদি একই দল তৃতীয়বারের মত ধীর গতিতে বোলিং করে থাকে ম্যাচে তাহলে অধিনায়ককে ৫০ হাজার রুপি জরিমানা এবং এক ম্যাচে নিষিদ্ধ করা হবে’।

সাত ম্যাচে ৪৩৩ রান করে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সবার উপরে রয়েছেন কোহলি। শনিবার রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে লড়বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।