হুমকিতে দেশ ছাড়লেন ‘পলিথিন মেসি’


প্রকাশিত: ০৯:৩৫ এএম, ০৫ মে ২০১৬

আফগানিস্তানের এক প্রত্যন্ত গ্রামে পলিথিন দিয়ে জার্সি বানিয়ে পেছনে মেসির নাম লেখে প্রায় সময়েই পরে থাকতেন মুর্তাজা আহমাদি। তার এই জার্সি পরার ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়লে স্বয়ং মেসি তার জন্য নিজের অটোগ্রাফ দেয়া জার্সি পাঠান। কিন্তু ‘পলিথিন মেসি’ খ্যাত সেই ক্ষুদে বালকটির পরিবার হুমকিতে দেশ ছেড়ে পালিয়ে চলে এসেছেন পাকিস্তানে।   

পাঁচ বছর বয়সী এই আফগান ক্ষুদে শিশুকে মেসির বার্সেলোনার জার্সি উপহার দেয় বার্সেলোনা কর্তৃপক্ষ। মেসির অন্ধ ভক্ত মুর্তাজা। কিন্তু বেশ কয়েকদিন ধরেই এলাকার সন্ত্রাসীদের হুমকি পেয়ে আসছিলেন তারা। তার বাবা মোহাম্মদ আরিফ আহমাদি জানান, তাদেরকে নানাভাবে হুমকি দেয়া হচ্ছে এবং টাকা দাবি করা হচ্ছে। এমনকি স্থানীয় সন্ত্রাসীরাও তার কাছে টাকা চান বলে দাবি করেন আরিফ আহমাদি।

আহমাদির ছেলে মুর্তাজাকে অপহরণ করা হতে পারে এমন আশঙ্কার জের ধরেই আফগানিস্তান ছেড়ে পাকিস্তান চলে আসেন তার পরিবার। পাকিস্তানের কোয়েটাতে নতুন ব্যবসাও শুরু করেছেন তারা।  

মুর্তাজার ইচ্ছে তার স্বপ্নের নায়ক বিশ্বের সেরা খেলোয়াড় মেসির সাথে একদিন দেখা করবেন। মেসিও আশ্বাস দিয়েছিলেন একদিন তার সাথে দেখা করবেন।
সে আশাতেই দিন গুণে যাচ্ছেন মুর্তাজা।  

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।