ক্রীড়া সংস্থা

এক পদে দুই মেয়াদের বেশি না থাকার নির্দেশনা ক্রীড়া উপদেষ্টার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূইয়া বলেছেন, যেকোনো ক্রীড়া সংস্থার এক পদে দুই মেয়াদের বেশি কেউ থাকতে পারবেন না। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, অ্যাসোসিয়েশন ও সংস্থার সঙ্গে মতবিনিময় শেষে এই কথা বলেছেন তিনি।

জাতীয় ক্রীড়া পরিষদের অডিটরিয়ামে প্রতি ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের নির্ধারিত ৪ জন করে আমন্ত্রণ জানানো হলেও বাইরের মানুষই দেখা গেছে বেশি। বর্তমানে ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের সংগঠকদের মধ্যে খুব বেশিজন কথা বলেননি। আগে ছিলেন, বর্তমানে নেই তাদের মধ্যে থেকেই বেশি মানুষ বক্তব্য দিয়েছেন। নিজেদের বঞ্চিত দাবি করে সবাই ঢুকতে চান ফেডারেশন ও অ্যাসোসিয়েশনে।

সবার মতামত শুনে সমাপনী বক্তব্যের শুরুতে ক্রীড়া উপদেষ্টা বিরক্ত হয়ে সংগঠকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের মধ্যেই তো শৃঙ্খলা নেই।’

কারণ, মতামত প্রদানের সময় অনেকটা বিশৃঙ্খলাই তৈরি হয়েছিল অডিটরিয়ামে। কে কার আগে কথা বলবেন, তা নিয়েই যেন শুরু হয়েছিল প্রতিযোগিতা।

এই মত বিনিময় সভায় প্রতিটি ফেডারেশন থেকে একজন সংগঠক, একজন খেলোয়াড়, একজন কোচ ও একজন রেফারিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে দেখা গেছে কোনো কোনো ফেডারেশন থেকে সংশ্লিষ্ট অনেক খেলোয়াড় সেখানে উপস্থিত হয়েছেন। অনেকটা শো-ডাউনের মতো।

ক্রীড়া উপদেষ্টা ফেডারেশন ও অ্যাসোসিয়েশনগুলোর আর্থিক স্বচ্ছতার ওপর জোর দিয়ে বলেন, ‘প্রতি বছর প্রতিটি ক্রীড়া সংস্থাকে তাদের আয়-ব্যয়ের অডিট রিপোর্ট এবং অগ্রগতির প্রতিবেদন জানাতে হবে। সঙ্গে নিশ্চিত করতে হবে সর্বস্তরের জবাবদিহিতা।’

আরআই/এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।