বিশ্বকাপ খেলতে আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়লো বাংলাদেশ নারী দল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৫৭ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আমিরাতের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকার আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা।

আগামী ৩ অক্টোবর শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এবারের আসরে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন নিগার সুলতানা জ্যোতি।

এই বিশ্বকাপ হওয়ার কথা ছিল বাংলাদেশের মাটিতে। কিন্তু গেল ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের মাধ্যমে রাজনৈতিক পটপরিবর্তন হয়। নিরাপত্তা শঙ্কায় এই আসর আরব আমিরাতে স্থানান্তর করে আইসিসি।

আমিরাতে হলেও আয়োজক দেশ হিসেবে থাকবে বাংলাদেশের নামই। যে কারণে বাংলাদেশের ম্যাচ দিয়েই শুরু হবে বিশ্বকাপের আসর।

বাংলাদেশের প্রথম ম্যাচ ৩ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচটি। বি-গ্রুপে বাংলাদেশের মেয়েদের অন্য প্রতিপক্ষ হলো- ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

সর্বশেষ চার টি-টোয়েন্টি বিশ্বকাপে একবারও জয়ের দেখা পায়নি বাংলাদেশ। তবে এবার খোলস থেকে বের হতে চায় জ্যোতিরা। গতকাল মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে সেই প্রত্যাশার কথা জানিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।