সেঞ্চুরি পেয়ে দারুণ উচ্ছ্বসিত সাব্বির


প্রকাশিত: ১২:৫৫ পিএম, ০৪ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বুধবার প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ জাতীয় দল ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ড্যাসিং ব্যাটসম্যান সাব্বির রহমান। সেঞ্চুরির কোন পরিকল্পনা মাথায় ছিল না এ তারকার। বল টু বল খেলে টিকে থাকাই ছিল লক্ষ্য। তবুও সেঞ্চুরি পেয়ে দারুণ উচ্ছ্বসিত তিনি।
 
বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শেষে সাব্বির বলেন, ‘লিগে প্রথম সেঞ্চুরি। হ্যাঁ অবশ্যই ভালো লাগছে। প্রিমিয়ার লিগ, প্র্যাকটিস ম্যাচ যেখানেই হোক না কেন ভালো লাগছে। তবে দল জিতেছে এ জন্য আরো বেশি ভালো লাগছে।’

প্রিমিয়ার লিগে প্রথম হলেও ঘরোয়া ক্রিকেটে এটা দ্বিতীয় সেঞ্চুরি সাব্বিরের। এর আগে জাতীয় লিগে ওয়ানডে ম্যাচে খুলনার বিপক্ষে ১১২ করেছিলেন তিনি। সেটাও প্রায় সাড়ে পাঁচ বছর আগে। এদিন বল টু বল খেলতে গিয়েই সেঞ্চুরি হয়ে গেছে বলে জানান তিনি।

‘আসলে সেঞ্চুরির পরিকল্পনা ছিল না। বল টু বল খেলার চেষ্টা করেছি। হয়তো ভাগ্য সহায়তা করেছে। ভালো খেলেছি সেঞ্চুরি হয়ে গেছে আল্লাহর রহমতে। টিকে থাকাই আমার মূল উদ্দেশ্য ছিলো, সেঞ্চুরি না। লক্ষ্য ছিলো দলকে ভালো একটা স্কোরে নিয়ে যাওয়ার।’

তবে সেঞ্চুরি করার ঠিক পরের বলেই আউট হয়ে যাওয়ায় নিজের ওপর অসন্তুষ্ট সাব্বির। এরপর এমন সুযোগ পেলে ইনিংস আরও বড় করার চেষ্টা করবেন তিনি।
‘সেঞ্চুরির পর তা বড় করাটা আমার লক্ষ্য থাকে; কিন্তু এমন সময় আমি আউট হয়েছি ৪ ওভার এবং ছয় উইকেট বাকি ছিলো। ওই সময় আক্রমণ করতেই হতো আমাকে। আর তা করলে আউট হওয়াটা সহজ। তবে আমি চেষ্টা করি শেষ বল পর্যন্ত খেলার। পরবর্তীতে এটাকে আরো বড় করার চেষ্টা করবো।’

এদিন তিন নম্বরে নেমে সেঞ্চুরি করেন সাব্বির। এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে তিন নম্বরে ব্যাটিং করে দারুণ সফল হয়েছিলেন তিনি। তবে বাংলাদেশ জাতীয় দলে যে কোন পজিশনেই খেলতে রাজি সাব্বির।

‘প্রিমিয়ার লিগে আমি তিন নম্বরে এই প্রথম, যেটা আন্তর্জাতিক ওয়ানডেতেও করিনি। যেখানে সুযোগ পাবো সেখানেই ভালো করার চেষ্টা করবো। আন্তর্জাতিক ম্যাচে যদি আমি খেলি তিন নম্বরে ব্যাটিং করতে পারবো না। প্রিমিয়ার লিগে সুযোগ পেয়েছি কাজে লাগাচ্ছি। ভবিষ্যতেও কাজে লাগাবো।’

এবারের লিগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনেকেই ভালো রান করছেন আর তাতে দারুণ খুশি সাব্বির। এদিনের সেঞ্চুরি থেকে আত্মবিশ্বাস বেড়েছে বলে জানান তিনি। এবারের লিগেই দ্বিতীয় সেঞ্চুরিটি করবেন বলে প্রত্যয় প্রকাশ করেন অ্যা ড্যাসিং ব্যাটসম্যান।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।