তৃতীয় জয়ে দুই নম্বরে আবাহনী


প্রকাশিত: ১২:৩০ পিএম, ০৪ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে আবাহনী লিমিটেড। মাত্র ২২১ রানের সংগ্রহ নিয়ে বোলারদের নৈপুণ্যে ৯ রানের ব্যবধানে জয় ছিনিয়ে নেয় দলটি। ফলে চার ম্যাচ থেকে তিন জয় নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এলো ঐতিহ্যবাহী দলটি।
 
আবাহনীর দেওয়া ২২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে তারা। এরপর আল-আমিনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মুমিনুল হক। তৃতীয় উইকেট জুটিতে ৫৭ রান সংগ্রহ করে দলের চাপ সামলে নেন তারা। তবে দলীয় ৬৬ রানে মুমিনুলের বিদায়ের পর ডি সিলভার সঙ্গে ৩৪ রানের ছোট একটি জুটি গড়ার পর বিদায় নেন আল-আমিন। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন তিনি।

এরপর দ্রুত আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। তবে সপ্তম উইকেট জুটিতে ধীমান ঘোষকে নিয়ে দলের হাল ধরেন সোরওয়ার্দি শুভ। ৬১ রানের দারুণ এক জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান তারা। তবে শেষ দিকে আবাহনীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সে স্বপ্নভঙ্গ হয় ভিক্টোরিয়ার।

শেষ তিন ওভারে জয়ের জন্য ১৫ রান দরকার ছিল ভিক্টোরিয়ার। হাতে ছিল ১টি উইকেট। এ সময় বোলিং করতে আসেন তাসকিন। প্রথম দুই বলে ৬রান দিলেও তৃতীয় বলে কামরুল ইসলাম রাব্বিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে জয়ের উল্লাসে মেতে ওঠে আবাহনী। শেখ জামালের বিপক্ষে শেষ বলে ছক্কা দিয়ে হারার ক্ষততে কিছুটা প্রলেপ দিলেন এ পেসার।  

শেষ পর্যন্ত ৪৭.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১২ রানে অলআউট হয় ভিক্টোরিয়া। আবাহনীর পক্ষে তাসকিন, শান্ত, মোসাদ্দেক, জুবায়ের ও সাকলাইন ২টি করে উইকেট পান।

এর আগে বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে আবাহনী। ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা পায় তারা। দুই ওপেনার অধিনায়ক তামিম ইকবাল ও অভিষেক মিত্রর দায়িত্বশীল ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে ৯৭ রানের সংগ্রহ পায় তারা। এরপর ভিক্টোরিয়ার লঙ্কান তারকা চতুরঙ্গ ডি সিলভার বোলিং তোপে পড়ে তারা।
 
ডি সিলভার বোলিং তোপে দ্রুতই পাঁচ উইকেট হারিয়ে দারুণ চাপে পড়ে আবাহনী। তবে ষষ্ঠ উইকেট জুটিতে আবুল হোসেন রাজুকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মোসাদ্দেক হোসেন। ৭২ রানের সংগ্রহ করে দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখান এ দুই ব্যাটসম্যান।

কিন্তু এরপর কামরুল ইসলাম রাব্বি ও ডি সিলভার নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৮ রান তুলতেই শেষ পাঁচ উইকেট হারায় তারা। ফলে নির্ধারিত ৫০ ওভারে ২২১ রানের সংগ্রহ পায় আবাহনী। ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের পক্ষে ৩৫ রানে একাই ৬টি উইকেট তুলে নেয় ডি সিলভা। এছাড়া ৩৮ রানে ৩টি উইকেট পান রাব্বি।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।