ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদ

ইসরায়েলকে বয়কট করলেন বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:২৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

হাঙ্গেরির বুদাপেস্টে চলমান বিশ্ব দাবা অলিম্পিয়াডের দশম রাউন্ডে শনিবার রাতে বাংলাদেশের প্রতিপক্ষ ইসরায়েল। এ ম্যাচ না খেলার ঘোষণা দিয়েছেন বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব। ইসরায়েল নির্বিচারে ফিলিস্তিনিদের হত্যা করছে। তার প্রতিবাদেই না খেলার সিদ্ধান্ত নিয়েছেন রাজীব। তিনি ফেসবুকে পোস্ট দিয়ে ইসরায়েলকে বয়কটরে কথা বলেছেন।

শনিবার রাজীব ফেসবুকে লিখেছেন '২০২২ সালের চেন্নাই দাবা অলিম্পিয়াডসহ ২০২৪ এর হাঙ্গেরি দাবা অলিম্পিয়াডে রাশিয়া ও বেলারুস দল হিসেবে অংশ নিতে পারেনি। তাহলে বর্তমান পরিস্থিতিতে ইসরায়েল কীভাবে অংশগ্রহণ করতে পারে? কালকে তাদের খেলা বাংলাদেশের সঙ্গে পড়েছে। আমি বয়কট করলাম।'

এই রাউন্ডে খেলার জন্য বাংলাদেশ দলের চারজনের নাম জমা দেওয়া হয়েছে। এক নম্বর বোর্ডে ফাহাদ রহমান, দুইয়ে মনন রেজা, তিনে এনামুল হোসেন রাজীব ও চারে তাহসিন তাজওয়ার জিয়া।

রাজীব না খেললে টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী বাংলাদেশ দলের ওপর কোনো নেতিবাচক প্রভাব পড়বে কিনা সে বিষয়টি খতিয়ে দেখছেন হাঙ্গেরিতে অবস্থানরত দাবার কর্মকর্তারা।

আরআই/এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।