দিবা-রাত্রির টেস্ট খেলবে নিউজিল্যান্ড-বাংলাদেশ!


প্রকাশিত: ০৭:২৪ এএম, ০৪ মে ২০১৬

চলতি বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ। আর এ সফরে গোলাপী বলে দিবা-রাত্রির টেস্ট খেলার কথা ভাবছে বিসিবি। যদিও এ ব্যাপারেও কোন চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। তবে ঘরোয়া ক্রিকেটে আগামী মৌসুম থেকে ফ্লাড লাইটের আলোয় গোলাপী বলে প্রথম শ্রেণির ম্যাচ আয়োজনের কথা জানিয়েছেন সংস্থাটির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তিনি বললেন, ‘আমাদের পরিকল্পনায় দিবা-রাত্রির টেস্ট আছে। তাই আমরা ঘরোয়া ক্রিকেটে এটাকে পরীক্ষামূলক ভাবে চালু করতে চাই। বর্তমান সময়ে আমাদের অন্যান্য দেশের বোর্ড গুলোর সাথে তাল রেখে চলতে হবে। বাকিরা এটা নিয়ে অনেক ভাবছে। আমরা কেন পেছনে পড়ে থাকবো। আগামী বছর ঘরোয়া ক্রিকেট মৌসুমেই একটা চেষ্টা করে দেখা যায়।

এদিকে আর্থিক দিক থেকেও দিবারাত্রির টেস্টের এক ধরণের ইতিবাচকতা আছে। এ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, যতটুকু তথ্য পেয়েছে তাতে বুঝতে পারছি দিবা-রাত্রির টেস্ট বানিজ্যিক ভাবে দারুণ সফল। যদিও নিজেরা এর সম্ভাবনা যাচাই না করে কিছু বলা যায় না। অবশ্যই এটা নিয়ে আমরা কোন সিদ্ধান্ত নেয়ার আগে খেলোয়াড়দের সাথে বসবো।

উল্লেখ্য, ২০১৫ সালের নভেম্বরে এসে অ্যাডিলেডে ইতিহাসের প্রথম দিবারাত্রীর টেস্ট খেলে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।