প্রবাসীদের দিয়ে চমক দেখিয়ে নারী বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে তা সরিয়ে নেওয়া হয় সংযুক্ত আরব আমিরাতে।

ঘরের মাঠে বিশ্বকাপ আয়োজন করতে না পারলেও বিশ্বকাপ দল ঘোষণায় ভিন্ন এক আমেজ রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিশেষ এক ভিডিও বার্তায় ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীরা সেই ভিডিওতে জানিয়েছেন কারা আছেন বাংলাদেশের নারী বিশ্বকাপ দলে।

১০টি দেশের ১০ প্রবাসী বাংলাদেশি ১৫ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেন। ২ মিনিট ৪১ সেকেন্ডের ভিডিওতে ছিলেন বাংলাদেশের পুরুষ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। নিগারদের শুভকামনা জানান শান্ত। বিসিবির এই নতুন উদ্যোগ বেশ প্রশংসিত হচ্ছে।

অভিজ্ঞ ও তরুণ ক্রিকেটারদের সংমিশ্রণে গঠিত দলটি আরব আমিরাতের মাটিতে বিশ্বকাপ আসরে খেলবে নিগার সুলতানা জোতির নেতৃত্বে।

বাংলাদেশ নারী ক্রিকেটে ধারাবাহিক পারফরমার হিসেবে অধিনায়কত্ব পেয়েছেন জোতি। তার সঙ্গে আছেন ছন্দে থাকা অভিজ্ঞ অলরাউন্ডার রিতু মনি, ফাহিমা খাতুন ও পেসার জাহানারা আলম।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের পেস বোলিংকে নেতৃত্ব দেওয়ার দারুণ অভিজ্ঞতা আছে জাহানারা আলমের। আরব আমিরাতের স্লো-কন্ডিশনে স্পিন আক্রমণে দারুণ পারফরম্যান্স আশা করা হচ্ছে নাহিদা আকতারের কাছে।

তরুণদের মধ্যে দলে আছেন স্বর্ণা আক্তার, মারুফা আক্তার ও রাবেয়া আক্তার।

ব্যাটিং লাইনআপে আছেন সুভানা মোস্তারি, মুরশিদা খাতুন। অলরাউন্ডার হিসেবে খেলবেন তাজ নেহার, সুলতানা খাতুন এবং দিশা বিশ্বাস।

বাংলাদেশের স্কোয়াড:

নিগার সুলতানা জোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, ঝর্ণা আক্তার, রিতু মনি, সুভানা মোস্তারি, রাবেয়া আক্তার, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাথী রানী, দিশা বিশ্বাস।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।