ক্রীড়া উপদেষ্টা

মনে হচ্ছে আমাকে কেউ দুর্নীতির মহাসাগরে ছেড়ে দিয়েছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আকস্মিক পরিদর্শনে গিয়েছিলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের দোকান থেকে জাতীয় ক্রীড়া পরিষদ ভাড়া পায়, তা জেনে বৃহস্পতিবার তিনি নিজের ফেসবুক পেজে হতাশা ব্যক্ত করেছেন।

ক্রীড়া উপদেষ্টা লিখেছেন, ‘মনে হচ্ছে আমাকে কেউ দুর্নীতির মহাসাগরে ছেড়ে দিয়েছে। আজ এনএসসির অধীনে বঙ্গবন্ধু স্টেডিয়ামের দোকান পরিদর্শনে গিয়েছিলাম। ২০-২২ টাকা/বর্গফুট হিসেবে এনএসসির কাছে ভাড়া গেলেও সরেজমিনে গিয়ে জানতে পারলাম, দোকানগুলো ১৭০-২২০ টাকা/বর্গফুট করে ভাড়া দিচ্ছে। বিশাল অঙ্কের আর্থিক ক্ষতির শিকার হচ্ছে সরকার। অর্থাভাবে ফেডারেশন চলছে না, টুর্নামেন্ট হয় না, মাঠের সংস্কার হয় না। অথচ বছরের পর বছর এভাবেই হাজার হাজার কোটি টাকা চুরি গেছে।’

কয়েকদিন আগে ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে ক্রীড়া উপদেষ্টা বলেছিলেন, ‘আমি হুট করে কোনো জায়গা পরিদর্শন পছন্দ করি। তাহলে প্রকৃত অবস্থা বোঝা যায়।’ সে মোতাবেকই তিনি বৃহস্পতিবার কোনো আগামী ঘোষণা ছাড়াই গিয়েছিলেন বঙ্গবন্ধু স্টেডিয়াম চত্বরে।

এ সময় ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘আমি হালনাগাদ ভাড়াটা দেখলাম। আমাদের সরকারি খাতায় ২৬ টাকা বর্গফুট যায়। অথচ দোকানদাররা বেশি দেন। এ টাকা কোথায় যায়, তা খতিয়ে দেখা হবে। এর সঙ্গে মন্ত্রণালয় বা জাতীয় ক্রীড়া পরিষদের কেউ জড়িত কিনা, সেটাও দেখবো। একটা ধারণা পাওয়ার জন্য এসেছিলাম। এখানে হাজারের ওপরে দোকান আছে। অন্যান্য ভেন্যুতেও দোকান আছে। ২২ টাকা স্কয়ার ফিট মান্দাতা আমলের ভাড়া। একটি সমীক্ষা করে আমরা দেখবো। আমাদের প্রাথমিক চিন্তা হলো এখনকার ভাড়ার স্ট্যান্ডার্ড কেমন, এরা কি দিচ্ছে তার পর নতুন করে নতুন করে পুনরায় ভাড়া দেবো। এটা কিভাবে বাস্তবায়ন করা যায়, সেটা দেখবো।’

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।