‘২০২৬ বিশ্বকাপ জিততে হলে ব্রাজিলের প্রয়োজন নেইমারকে’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৯ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ব্রাজিল তারকা নেইমার। যে কারণে কোপা আমেরিকা খেলতে পারেননি তিনি। সম্প্রতি ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার চেষ্টা করলেও সৌদি ক্লাব আল হিলালের ফিটনেস টেস্টে তিনি উত্তীর্ণ হতে পারেননি। বলা হচ্ছে, আগামী নভেম্বরের আগে হয়তো তার আর মাঠে নামা হবে না।

নেইমারের যখন এমন অবস্থা, তখন তার ওপর অগাধ আস্থা দেখালেন রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগো। তার মতে, ২০২৬ বিশ্বকাপে যদি ব্রাজিল চ্যাম্পিয়ন হতে চায়, তাহলে অবশ্যই নেইমারকে প্রয়োজন রয়েছে।

শুক্রবার ব্রাজিল ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে নামে। যেখানে রদ্রিগোর একমাত্র গোলে ব্রাজিল ১-০ ব্যবধানে জয়লাভ করে। একই সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ে টানা তিন ম্যাচে হার থেকে বের হয়ে আসে সেলেসাওরা।

ইএসপিএন ব্রাজিলকে দেয়া এক সাক্ষাৎকারে রদ্রিগো দাবি করেন, এখনও ব্রাজিলের প্রাণভোমরা নেইমার। তিনি বলেন, ‘নেইমার আমাদের স্টার। আমাদের সেরা খেলোয়াড়। যে কেউ দেখতে পারে যে, কত পরিমাণে তিনি মিস করেছেন। এই সময়ের মধ্যে তার স্বাস্থ্য বেড়ে গেছে। আমরা যেমনটা তাকে দেখতে চাই, সে জায়গায় আসতে তার আর খুব বেশি সময় লাগবে না। রিকভারির একেবারে শেষ পর্যায়ে রয়েছেন তিনি। আমরা চাই, তিনি যতদ্রুত সম্ভব ফিরে আসুক আমাদের দলে।’

৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা টানা হেরেছে উরুগুয়ে, কলম্বিয়া এবং আর্জেন্টিনার কাছে। যার ফলে ৬ ম্যাচ শেষে তারা অবস্থান করছিলো ৬ষ্ঠ স্থানেই। ইকুয়েডরকে হারিয়ে ৭ ম্যাচে তাদের অর্জন ১০ পয়েন্ট এবং উঠে এসেছে চতুর্থ স্থানে। মঙ্গলবার তারা মুখোমুখি হবে প্যারাগুয়ের।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।